রাকাবের শাখা ব্যবস্থাপকদের প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ

0
72
Rakab

Rakabরাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) শাখা ব্যবস্থাপকদের কোর রিস্ক ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাজশাহীস্থ ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটে এই সনদ বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাকাব পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মদন মোহন দে এবং অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামাণিক।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ জনাব মোজাম্মেল হক। ব্যাংকের বিভিন্ন জোনের মোট ২৬ জন শাখা ব্যবস্থাপক পাঁচ দিনের এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি বর্তমানে ব্যাংকিং সেক্টরে বিদ্যমান প্রতিযোগিতার বিষয়টি উল্লেখ করে বলেন, তীব্র এ প্রতিযোগিায় টিকে থাকতে হলে আধুনিক কম্পিউটারাইড ব্যাংকিং কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে সর্বোত্তম গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে।

তিনি  বলেন, ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় প্রতিনিয়ত বিভিন্ন ধরণের ঝুঁকির সম্মুখীন হতে হয়। প্রশিক্ষণলব্ধ জ্ঞান এ সমস্ত ঝুঁকিকে দক্ষতার সাথে মোকাবেলা করার জন্য সহায়ক ভূমিকা পালন করবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, এ অঞ্চলের অবহেলিত ও সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে এ ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে। কাজেই তাদের অর্থনৈতিক কল্যাণসাধন তথা ব্যাংকটিকে একটি মর্যাদার আসনে নিয়ে যাওয়ার লক্ষ্যে অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালনের  জন্য তিনি শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান। পরিশেষে প্রধান অতিথি মহোদয় প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।