নিরাপত্তাহীনতায় দেশে ফিরে যাবে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

নিরাপত্তাহীনতায় দেশে ফিরে যাবে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

wcbনিরাপত্তার কারণে সাত ম্যাচ ওয়ানডে সিরিজ বাতিল করে দেশে ফিরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সোমবার  ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে খেলা বাতিল করে দেশে ফিরে যাওয়ার খবর নিশ্চিত করেছে।

পুলিশ জানিয়েছে, শনিবার সন্ধ্যায় চট্টগ্রামে হোটেল আগ্রাবাদের সামনে দু’টি ককটেলের বিস্ফোরণ ঘটে। সেই হোটেলে অবস্থান করছিল ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল। এ ঘটনায় গতকাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ এর বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে অস্বীকৃতি জানায় ক্যারিবীয় টিম ব্যবস্থাপনা কতৃপক্ষ। ফলে খেলা একদিন পিছিয়ে দেয়া হয়। আজ  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওই ম্যাচটি হওয়ার কথা ছিল।

বোর্ডের নিরাপত্তা ব্যবস্থাপক পল স্লোয়ে এক  বিবৃতিতে  জানান, যদিও সেখানে কোন হতাহতের ঘটনা ঘটেনি তারপরেও নিরাপত্তার খাতিরে তারা যত শিগগিরই সম্ভব দলকে চট্টগ্রাম থেকে ফিরিয়ে নেবে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, ৭২ ঘণ্টার অবরোধ ও সকাল-সন্ধ্যা হরতালের মধ্যে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি ক্রিকেট খেলার জন্য উপযোগী নয়।এছাড়া, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ও তাদের নাগরিকদের বাংলাদেশে ভ্রমণের ব্যাপারে সতর্ক করে দিয়েছে। দেশে ফেরত যাওয়ার আগ পর্যন্ত ক্রিকেটাররা হোটেলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে থাকবে বলে বিবৃতিতে বলা হয়।

ক্যারিবীয় ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করে যথাযথ নিরাপত্তার আশ্বাস দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু তাতেও ক্যারিবীয় বোর্ডকে আশ্বস্ত হতে পারেনি বলে একটি সুত্রে জানা যায় ।

বাংলাদেশে চলমান রাজনৈতিক সঙ্কট জানুয়ারিতে দেশটিতে শ্রীলঙ্কার সফর, ফেব্রুয়ারিতে এশিয়া কাপ ও মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনকে শঙ্কায় ফেলে দিয়েছে । এরইমধ্যে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)’র সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল হক জানিয়েছেন, রাজনৈতিক সঙ্কট অব্যাহত থাকলে বাংলাদেশ থেকে সরিয়ে নেয়া হতে পারে এশিয়া কাপের আসর। একইভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০১৪ এর ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন দেশের ক্রিকেট সংশ্লিষ্ট বিশিষ্টজনেরা।

 

শাহিন রহমান

 

 

 

 

 

 

এই বিভাগের আরো সংবাদ