দিনাজপুর বোচাগঞ্জে ১৩ প্রার্থীর জরিমানা

0
24
Upazila_Election

Upazila_Electionনির্বাচনী আচরণ বিধিমালা লঙ্গন করে যত্রতত্র পোষ্টারিং করায় বৃহস্পতিবার বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চারজন চেয়ারম্যান, ছয়জন ভাইস চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর জরিমানা করা হয়েছে।

প্রত্যেককে উপজেলা পরিষদ নির্বাচন ২০১৩ এর ৮ (৭)/ ২৫ ধারার অপরাধে ভ্রাম্যমাণ আদালত তাদের ৫ হাজার টাকা করে ৬৫ হাজার টাকা জরিমানা করে।

নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্গন হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুর রউফ মণ্ডল বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা নির্বাচন অফিসার মো. আলী হোসেন ও সঙ্গীয় পুলিশ ফোর্সসহ সেতাবগঞ্জ পৌর শহর ও বিভিন্ন ইউনিয়নে আচরণ বিধি লঙ্গন করে প্রার্থীদের যত্রতত্র পোষ্টারিং করার প্রমাণ পায়।

পরে যাদের বিরুদ্ধে আচরণ বিধি লংঘণের অভিযোগ প্রমাণিত হয় তাদেরকে জরিমানা করা হয়। চেয়ারম্যান প্রার্থী ফরহাদ হাসান চৌধুরী ইগলু (দোয়াত কলম), মো. ফয়জুল আলম বাবলু চৌধুরী (মোটর সাইকেল), অ্যাডভোকেট জুলফিকার হোসেন ( আনারস), বীরভদ্র রায় (ঘোড়া), ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান (টিয়া), মো. আমিনুল হক (মাইক), হোসেন মোল্লা (তাঁলা), মো. আজিজুল হক (চশমা), বিপ¬ব কুমার ধর বিপু (টিউবওয়েল), এম ওয়ালী ফ্লাড (উড়োজাহাজ), মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার মুক্তি (কলস), পুতুল রানী (হাঁস) ও ফাতেমা বেগম (ফুটবল) প্রতীককে এ অর্থদণ্ড প্রদান করেন।

নির্বাহী অফিসার আব্দুর রউফ মণ্ডল বলেন, প্রার্থীদের সাথে নির্বাচন বিধি মেনে চলার ব্যাপারে আলোচনা হওয়া সত্ত্বেও তারা আচরণ বিধি লঙ্গন করেন বিধায় তাদের জরিমানা করা হয়েছে।

আরকে/সাকি