হাবিপ্রবি’র ১ম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

0
67

HSTU-13-03-2014হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৪ শিক্ষাবর্ষের স্নাতক বিভাগের ১ বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ক্লাশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ এই ক্লাশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মাননীয় হুইপ ও দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো: রুহুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. বলরাম রায়।

প্রধান অতিথির বক্তব্যে ইকবালুর রহিম বলেন, উত্তর জনপদে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা একটা আর্শীবাদ। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়টি দেশের ৫ম তম বিশ্ববিদ্যালয় সম্মান অর্জন করেছে। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং বিশ্ববিদ্যালয়কে সেরা বিদ্যাপীঠে পরিণত করতে আজকের নবীন শিক্ষার্থীদেরও ভূমিকা রাখতে হবে।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, বর্তমানে বিশ্বে উন্নত দেশগুলোর সাথে তাল মিলিয়ে চলতে বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে দ্রুত উন্নয়ন ছাড়া সম্ভব নয়। আর সে কারণেই কৃষিসহ বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন শাখায় শিক্ষা ও গবেষণার উৎকর্ষতা অর্জনের লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। মেধার পূর্ণ বিকাশের মাধ্যমে সেই লক্ষ্য অর্জনে আজকের নবীন শিক্ষার্থীদের হতে হবে দৃঢ় প্রতিজ্ঞ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. আনিস খান, কৃষি অনুষদের ডিন প্রফেসর টি.এম.টি ইকবাল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন মো. মামুনুর রশীদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রফেসর ড. মো. কামাল উদ্দিন সরকার, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. মোস্তাফিজার রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, প্রক্টর প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম প্রমূখ।

কেএফ