বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে অবস্থান কর্মসূচি

0
26
Bam Morca

Bam Morcaবিদ্যুৎ খাতে দুর্নীতি বন্ধ, কুইক রেন্টাল চুক্তি বাতিল ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে গণতান্ত্রিক বাম মোর্চা।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেছে বাম সংগঠনগুলো। ৮টি বামদলের সংগঠন গণতান্ত্রিক বামমোর্চার এ অবস্থান কর্মসূচিতে অর্ধ-শতাধিক নেতা-কর্মী অংশ নিয়েছে।

বামমোর্চার সভাপতি অধ্যাপক আব্দুস সাত্তার বলেন, ‘সরকার নিজেদের সীমাহীন দুর্নীতি আড়াল করতে এবং নতুন করে কমিশন বাণিজ্য করার জন্য বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। জনগণ সরকারের সীমাহীন দুর্নীতির দায় আর নিবে না। বিদ্যুতের মূল্যবৃদ্ধি আমরা মানি না’।

তিনি বলেন, নিজেদের সুবিধা ভোগের জন্য সরকার গরিবের উপর বিদ্যুতের দাম চাপিয়ে দিচ্ছে। এতে প্রত্যন্ত অঞ্চলের গরিব কৃষকরা সবচেয়ে বেশি ক্ষতির শিকার হবে। এমনিতেই কৃষিতে তাদের উৎপাদিত পণ্যের ব্যয় বহন করা কষ্টকর। এর মধ্যে আবারও বিদ্যুতের দাম বাড়ালে তারা সর্বস্ব হারাবে।

এ সময় বাম নেতারা বলেন, সরকারের কাছে আমরা আহ্বান জানাচ্ছি দেশের সম্পদ বিদেশিদের কাছে হস্তান্তর করবেন না। সাম্রাজ্যবাদীদের কাছে দেশের সম্পদ বিলিয়ে দিলে সরকারকে এর চরমমূল্য দিতে হবে।

গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়কারী অধ্যাপক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাসদ (কনভেনশন প্রস্তুতি কমিটি) সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ-সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ-সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ-সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের সাধারণ-সম্পাদক হামিদুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, এ্যাডভোকেট আব্দুস সালাম, আরিফুল ইসলাম প্রমুখ।

জেইউ/এএস