ভাষার বিড়ম্বনায় অক্ষয় ও সোনাক্ষী

0
75

sonakshi-akshay-joker-newভাষা মানুষের জন্মগত অধিকার। নিজের মনের ভাব প্রকাশের অন্যতম মাধ্যম এটি। তবে অঞ্চলভেদে দেখা যায় এর ভিন্নতা। আর এই ভিন্নতার কারণেই ভাব প্রকাশেও উদ্ভূত হয় বিভিন্ন রকম সমস্যার। সম্প্রতি এমনি এক পরিস্থিতির সম্মুখীন হয়েছেন অক্ষয় কুমার ও সোনাক্ষী সিনহা। খবর টাইসম অব ইন্ডিয়ার।

ঘটনাটি ঘটেছে জয়পুরের একটা মরুভূমিতে। হলিডে ছবির নাচের শ্যুটিং-এ এসে এরকম একটা ঘটনার মুখোমুখি হয়েছেন অক্ষয় ও সোনাক্ষী। গ্রুপ নাচে ছিল তাদের সাথে একঝাঁক তামিল নৃত্যশিল্পী।কিন্তু তাদের করোরই হিন্দি ভাষা জানা ছিল না।

কিন্তু তাতেও ঝামেলার কিছু ছিলো না। ঝামেলাটা হয় দৃশ্যের প্রয়োজনে  অক্ষয় ও সোনাক্ষীর গায়ে বালি ছিটিয়ে দেওয়ার সময়।

একদিকে বাজছে গান আরেক দিকে স্থানীয় নৃত্যশিল্পিরা নাচতে নাচতে বালি ছিটিয়ে দিচ্ছেন অক্ষয় ও সোনাক্ষী গায়ে। হঠাৎ পরিচালক বললেন , ‘ বালি ছোড়া বন্ধ,বালি ছোড়া বন্ধ…’

কিন্তু অবাক বিয়ষ এক্সটা শিল্পিরা কেউই বালি ছিটানো বন্ধ করেনি। এতে করে অক্ষয় ও সোনাক্ষীর চোখ,চুল এবং জামা কাপড় বালিতে মেখে যায়।

ঘটনার শুরুতে অনেকেই অবাক হয়েছিলেন, কেউ কেউ রাগও। কিন্তু আসল সংকটটা যখন ধরা পরে তখন এটাকে সকলে কৌতুক হিসেবেই নেন।

হলিডে ছবির প্রযোজক বিপুল সাহা জানান, দৃশ্যটিতে যে সকল স্থানীয় শিল্পিরা অভিনয় করেছেন তারা কেউই হিন্দি ভাষাকে আমলে নেন নি। ফলে পরিচালক যতবারই হিন্দিতে বলেছেন, ‘ বালি ছোড়া বন্ধ,বালি ছোড়া বন্ধ…’ তারা কোনো সাড়া দেয়নি।

তবে ভাষা নিয়ে সৃষ্ট এমন পরিস্থিতি পুরো শুটিং ইউনিটই উপভোগ করেছে বলেও জানান তিনি। আর অক্ষয় ও সোনাক্ষী এটাকে নতুন এক অভিজ্ঞতা হিসেবেই দেখছেন।