মোশাররফের গ্রেপ্তারে বিএনপির তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ :

0
65
Rijbi

Rijbiবিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রবীণ নেতা খন্দকার মোশাররফ হোসেনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বর্ষিয়ান এই নেতার নিঃশর্ত মুক্তি চেয়েছেন তিনি।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সরকার বিরোধীদলের কণ্ঠস্বর দমন করার উদ্দেশ্যে মিথ্যা মামলা দিয়ে বিএনপির এই বর্ষিয়ান নেতাকে আটক করেছে। তাকে নাকি দুদক জিজ্ঞাসাবাদ করবে। খন্দকার মোশাররফ হোসেনের আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বিএনপি।

জনগণের রায়কে সরকার  সম্মান দেয় না সরকারের বিরদ্ধে এমন অভিযোগ করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রাষ্ট্রীয় শক্তিকে তারা সন্ত্রাসে রূপ দিয়েছে।

তিনি বলেন, সরকার যেভাবে লুটপাট করেছে তাতে দেশ ও আন্তর্জাতিকভাবে তারা হেয় হয়ে গেছেন, এখন তারা বিষয়টিকে অন্যদিকে নিয়ে যাওয়ার জন্য বিরোধী দলের নেতাকর্মীদের ওপর মিথ্যা অভিযোগ দাঁড় করাচ্ছে।

তিনি বলেন, আ. লীগ অভিনব কায়দায় দুঃশাসনের জাল বুনে যাচ্ছে। অবৈধ সরকার বিএনপির কেন্দ্রীয় নেতাদের নাগরিক স্বাধীনতাকে নির্মমভাবে দমন করছে।

সরকার রাষ্ট্রীয় শক্তিকে সন্ত্রাসে রূপ দিয়েছে – এমন অভিযোগ করে তিনি বলেন, জনগণ জাতীয়তাবাদী শক্তির পক্ষে রায় দিচ্ছে। কিন্তু ক্ষমতাসীন আ. লীগ জনগণের রায়কে সম্মান না দিয়ে জনপ্রতিবাদকে বুলেট দিয়ে স্তব্ধ করে বিজয় ছিনিয়ে নিতে চাই। উপজেলায় উপজেলায় ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়।

বিএনপি এই দখলকারী সরকারকে ক্ষমতা থেকে টেনে হেঁচড়ে নামাবে এমন হুঁশিয়ারি উচ্চারণ করে রিজভীবলেন,  তারা গোটা জনসমাজকে নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে। উপজেলা নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীদের নানাভাবে হয়রানি ও তাদের হুমকি দেওয়া হচ্ছে।