এক ঘণ্টায় মাইনাসে গেল বাজার

0
34
dse_2
সূচক-নিম্নমুখী

dse_2বৃহস্পতিবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচকের ঊর্ধ্বমুখী ধারা দিয়ে লেনদেন শুরু হয়েছিল। লেনদেনের এক ঘণ্টার মাথায় সূচক মাইনাসে নেমে গেছে। বেলা সাড়ে এগারটায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ৫ পয়েন্ট কমে গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক কমেছে ৩৫ পয়েন্ট।

ডিএসইতে এই সময় পর্যন্ত শুধুমাত্র শরীয়াহ সূচক বা ডিএসইএস সূচক দশমিক ৮৭ পয়েন্ট বেড়েছে। এই সূচক অবস্থান করছে ১ হাজার ১৬ পয়েন্টে। বাকী দুই সূচকের  মধ্যে ডিএসইএক্স সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৫৪ পয়েন্টে। এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৭৭ পয়েন্টে।

এ সময়ে লেনদেন ডিএসইতে হয়েছে ৮৭ কোটি ৪০ লাখ টাকা। এছাড়া লেনদেনে অংশ নিয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডে শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।ৱ

অপর স্টক এক্সচেঞ্জ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪০৬ পয়েন্টে। এছাড়া লেনদেনে অংশ নিয়েছে ১২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির কমেছে ৫৯টির এবং অপরির্তিত রয়েছে ১৬টির।

এমআরবি/