প্রস্তুতি ম্যাচে জয় দিয়ে শুরু বাংলাদেশের

0
36

Bangladesh cricketer Tamim Iqbal plays a shot during the ICC T20 World Cup warm up cricket match between Bangladesh and the United Arab Emirates at the Khan Shaheb Osman Ali Stadium in Fatullah, on the outskirts of Dhaka on March 12, 2014. AFP PHOTO/Munir uz ZAMAN        (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৪ উইকেটের জয় দিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করলো বাংলাদেশ। প্রতিপক্ষের ১৪৩ রানের জবাবে ৬ উইকেটে ১৪৬ রান তুলে জয় তুলে নেয় স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর:
সংযুক্ত আরব আমিরাত: ২০ ওভার ১৪২/৭ (খুররম ৪৪, ফাইজান ৩১, ফরহাদ ২/২৫, রাজ্জাক)              বাংলাদেশ: ১৮.৫ ওভার ১৪৬/৬ (তামিম ৪৩, মাহমুদুল্লাহ অপরাজিত ২৯, গুরুগে ২/২৫, জাভেদ ২/২৫,)

বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে টুর্নামেন্টের প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সংযুক্ত আরব আমিরাত অধিনায়ক খুররম খান। নতুন ও শক্তিশালী প্রতিপক্ষের সামনে নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেটে সংগ্রহ করে ১৪২ রান ।
অধিনায়ক খুররম খান দলের এ সংগ্রহে সামনে থেকেই নেতৃত্ব দেন। মাত্র ৩৫ বলে ৬ বাউন্ডারি এবং ১ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৪ রান করে তিনি ফরহাদ রেজার দ্বিতীয় শিকার হিসেবে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। এছাড়াও ২৩ বলে ৫ বাউন্ডারিতে ৩১ রান করা ওপেনার ফাইজান আসিফও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। শাইমান আনোয়ার  ও ওপেনার আমজাদ আলী ১৯ রান করে করেন। বাংলাদেশের পক্ষে ফরহাদ রেজা ২ ওভারে ২৫ রান ব্যয় করে দুটি উইকেট নেন। এছাড়াও আল আমিন হোসেন, রুবেল হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ ও আব্দুর রাজ্জাক একটি করে উইকেট নেন।

সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যাট করতে নেমে জয়ী হতে বাংলাদেশকে কঠোর লড়াই করতে হয়। ইনিংসের প্রথম ওভারেই আনামুল হক খালি হাতে বিদায় নেন। এরপর অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও মাত্র ৯ রানে সাজঘরে ফেরেন। দলীয় সংগ্রহ তখন ছিল ২ উইকেটে ১৭ রান। এরপর তামিম ও মুশফিক জুটি বেঁধে দলকে অনেকটাই এগিয়ে নিয়ে যান। তামিম মাত্র ৩০ বলে ৬ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করে রোহান মুস্তাফার বলে রিটার্ন ক্যাচ দেন। অধিনায়ক মুশফিক ২০ বল থেকে ৫ চারে ২৭ রান করেন। ব্যর্থ হন নাসির হোসেন (১৫), মুমিনুল হক(৪) রান করে। তবে শেষ পর্যায়ে মাহমুদুল্লাহ রিয়াদ মাত্র ১৮ বলে ৫ বাউন্ডারিতে ২৯ এবং ফরহাদ রেজা ৭ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান করে দলকে লক্ষ্যে পৌঁছে দেন।

এইউ নয়ন