রাবিতে গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
65
JNU

rabiপঞ্চম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড রাজশাহী অঞ্চলের প্রতিযোগিতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ম্যাথমেটিক্যাল সোসাইটি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ আঞ্চলিক পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত অলিম্পিয়াডে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রংপুর বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজসহ রাজশাহী এবং রংপুর বিভাগের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্নাতক পর্যায়ের ৬৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থী জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের জন্য মনোনীত হন।

বুধবার সকাল ৯টায় দ্বিতীয় বিজ্ঞান ভবন চত্ত্বরে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের অধ্যাপক আলী ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের অধ্যাপক মো. আবদুল আলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পঞ্চম আঞ্চলিক ‘স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৩’ রাজশাহী অঞ্চলের আহ্বায়ক ও গণিত বিভাগের সভাপতি অধ্যাপক মো. আবদুল লতিফ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সদস্য সচিব অধ্যাপক কাজী সেলিনা সুলতানা।

বিকেলে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে সমাপনী অনুষ্ঠানে অলিম্পিয়াডের বিভিন্ন পর্বে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন উপাচার্য মুহম্মদ মিজানউদ্দিন।

এমআই/সাকি