চুক্তিবদ্ধ হলো কম্পিউটার সোর্স, সাকিব, কনিকা মিনোল্টা

0
84
Konica Minolta Signing Ceremony 2

Konica Minolta Signing Ceremony 2চুক্তিবদ্ধ হলো কম্পিউটার সোর্স, সাকিব ও কনিকা মিনোল্টা। মঙ্গলবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এই চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কম্পিউটার সোর্সকে বাংলাদেশি পরিবেশক হিসেবে ঘোষণা দিল বিশ্বের অন্যতম প্রিন্টিং পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান কনিকা মিনোল্টা।

আয়োজিত অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষর করেন কনিকা মিনোল্টার এশিয়া অঞ্চলের সেলস ম্যানেজার ফ্রান্সিস চুয়া, কম্পিউটার সোর্স এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান ও ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুল আরিফ।

অনুষ্ঠানে কম্পিউটার সোর্স ব্যবস্থাপনা পরিচালক বলেন, ১৯৯৩ সালে যাত্রা শুরুর পর থেকে কম্পিউটার সোর্স বিশ্বের ৪৭টি শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানের পণ্য ও সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। অপরদিকে প্রিন্টিং পণ্য প্রস্তুতকারী জাপানী প্রতিষ্ঠান কনিকা মিনোল্টার ২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকে বিশ্বব্যাপী জনপ্রিয় এক ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে কনিকা মিনোল্টার পণ্য সাধারণের কাছে পৌঁছে দিতে একত্র হয়েছে কম্পিউটার সোর্স ও কনিকা মিনোল্টা।

সাকিব আল হাসান বলেন, ‘নতুন এই দুটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে নতুন অধ্যায়ের সূচনা হলো। এর মাধ্যমে আমাদের একসঙ্গে যাত্রা শুরু হল। দেশের শীর্ষ ব্র্যান্ডের কাছ থেকে এখন গ্রাহকরা বিশ্বের অন্যতম প্রিন্টিং পণ্যের ব্র্যান্ডের পণ্য কিনতে ও সেবা নিতে পারবেন। আশা করছি, এর মাধ্যমে ভালো আরেকটি ইনিংস শুরু হলো’।

গণমাধ্যমকর্মী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীদের উপস্থিতিতে অনুষ্ঠানে ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে কনিকা মিনোল্টার যাত্রা, বিভিন্ন পণ্য ও সেবা সম্পর্কে বিস্তারিত জানান কোম্পানির বাংলাদেশ সেলস ম্যানেজার ফ্রান্সিস চুয়া। এ সময় কনিকা মিনোলটা’র প্রিন্টার, ফটোকপিয়ার ও প্রোডাকশন প্রিন্টার এর নানা দিক তুলে ধরেন তিনি।

অপরদিকে কম্পিউটার সোর্স এর পক্ষে বাংলাদেশে প্রিন্টিং বাজার এবং সেবামান নিয়ে আলোকপাত করেন হেড অব এসবিইউ (ইমেজ অ্যান্ড প্রিন্টিং) এর এইচ এম মনোয়ার সাগর। তিনি জানান, কম্পিউটারের সাথে সংযুক্ত সুবিধার ফটোকপিয়ারগুলোতে যেমন বহুমাত্রিক সুবিধা রয়েছে তেমনি রয়েছে বাজারের তুলনায় অর্ধেক খরচে প্রিন্ট সুবিধা। এছাড়াও ফটোকপিয়ার ইনস্টল থেকে শুরু করে কম্পিউটার সোর্স এর দেশব্যাপী সেলস এবং সার্ভিস পয়েন্ট থেকে সার্বক্ষণিক সাপোর্ট দেওয়ার মাধ্যমে দেশের তৃণমূলে সেবা পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ১০ জনকে আগামি ১৬ মার্চ থেকে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের টিকিট তুলে দেন সাকিব আল হাসান। গেম শো, কৌতুক আর মঞ্চে সাকিবকে মনমাতানো নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় কম্পিউটার সোর্স-সাকিব-কনিকা মিনোলটার নতুন যাত্রা।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কম্পিউটার সোর্স এর চেয়ারম্যান সৈয়দা মাজেদা মেহের নিগার, পরিচালক এ ইউ খান জুয়েল, হেড অব মার্কেটিং জাহাঙ্গীর আলম, কম্পিউটার সমিতির পরিচালক শফিকুর রহমান, বিসিএস কম্পিউটার সিটি কমিটির সভাপতি মুজিবুর রহমান স্বপন, সাবেক সভাপতি আহমেদ হাসান জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক সামসুদ্দিন লাভলু প্রমুখ।

কেএফ