চলছে তিন কোম্পানির পর্ষদ সভা

0
38

FSIBLপুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক,ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও জিবিবি পাওয়ার লিমিটেডের পর্ষদ সভা চলছে। এ সভায় ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এছাড়া একই  বৈঠক থেকে শেয়াহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

চলতি বছরের প্রথম নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) এবি ব্যাংক শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১ টাকা ২৪ পয়সা। ২০১২ সালের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ২৮ পয়সা। আর পুরো বছরে ইপিএস ছিল ৩ টাকা ৩২ পয়সা। সেবছর ব্যাংকটি ১২ দশমিক ৫০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিলো।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ২০১৩ সালের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ০৪ পয়সা। ২০১২ সালে শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। একই বছর শেষে শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ০৪ পয়সা। এই বছরে নয় মাসে শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ৩৬ পয়সা।

জ্বালানি ও বিদ্যুৎ খাতের জিবিবি পাওয়ার লিমিটেড ২০১৩ সালে নয় মাসে এই কোম্পানির শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ১৭ পয়সা।

২০১২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। একই বছর শেষে কোম্পানির শেয়ার প্রতি আয় আ ইপিএস ছিল ২ টাকা ১৪ পয়সা। ওই বছর নয় মাসে এই কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ১৮ পয়সা।