শুক্রবার শুরু হচ্ছে ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব

0
65
Shangbadik Shommelon

Shangbadik Shommelon‘সীমার মাঝে অসীম তুমি, বাজাও আপন সুর’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে আগামি ১৪ ও ১৫ই মার্চ শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি, শাহবাগ, ঢাকায় দুই দিনব্যাপী ‘ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব’ এর আয়োজন করতে যাচ্ছে কণ্ঠশীলন ।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আবৃত্তি সংগঠন কণ্ঠশীলন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রয়াত ওয়াহিদুল হকের জন্মদিন উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব গোলাম সারোয়ার, মীর বরকত, এনায়েত কাজল, জহিরুল হক খান, রইসুল ইসলাম, তহমিদ উদ্দিন আহমেদ, নরোত্তম হালদার, আব্দুর রাজ্জাক, অনন্যা গোস্বামী প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, গত ২৭শে জানুয়ারি ২০০৭ তারিখে শিক্ষাগুরু ওয়াহিদুল হক প্রয়াত হয়েছেন। ওয়াহিদুল হক মৃত্যু পর্যন্ত যেমন কণ্ঠশীলন ভাবনাকে ধারণ করেছিলেন তেমনি তিনি এক স্বপ্ন লালন করেছিলেন যে, কণ্ঠশীলনের সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে সারা দেশে কণ্ঠশীলন কার্যক্রমকে ছড়িয়ে দেওয়া। আমরা তার সেই স্বপ্ন এবং কণ্ঠশীলন কর্মকাণ্ড বাস্তবায়নের লক্ষ্যে কণ্ঠশীলন দীক্ষিত সকল সদস্যদের মাঝে এই পরিকল্পনা ছড়িয়ে দেওয়ার ব্রত নিয়ে দুই দিনের এই অনুষ্ঠানমালার কার্যক্রম হাতে নিয়েছি।

এই আয়োজন কেবল অনুষ্ঠান নয়, কেবল পুনর্মিলন নয়, এই আয়োজন দেশের সকল সাংস্কৃতিক কর্মীর এক বৃহৎ উৎসবে পরিগণিত হবে বলে আমরা বিশ্বাস করি।

আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে উল্লেখ করতে চাই যে, আগামি মাসে কণ্ঠশীলন তার ৩০ বছর পূর্ণ করছে। এবং কণ্ঠশীলন বিদ্যায়তন-কর্মশালার ৮০তম আবর্তন (ব্যাচ) সম্পন্ন করতে যাচ্ছে। এই আনন্দ আমরা দেশের সকল সংস্কৃতিবান মানুষের সঙ্গে ভাগ করে নিতে চাই।