ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে প্রধান সূচক

0
26
dse-logo_update
ডিএসই লোগো

dseঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার লেনদেন বেড়েছে। সেই সাথে বেড়েছে ডিএসইএস এবং ডিএস৩০ সূচক। তবে কমেছে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক। এ্ই দিন লেনদেন বেড়েছে ১১৪ কোটি ৭৫ লাখ টাকার।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৪৫০ কোটি ৭৫ লাখ টাকার। লেনদেন হওয়া ৫৩ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। মোট লেনদেন হয়েছে ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টির কমেছে ১১০টির এবং অপরবির্তিত রয়েছে ২৪টির।

ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৮১ পয়েন্টে।

এই দিন ডিএসইএক্স সূচক কমেছে ১২ পয়েন্ট। এই সূচক অবস্থান করছে ৪ হাজার ৬৬০ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- পদ্মা অয়েল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, মেঘনা পেট্রোলিয়াম, স্কয়ারফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড, গ্রামীণফোন, সিঙ্গারবিডি, যমুনা অয়েল এবং লাফার্জ সুরমা সিমেন্ট।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও কমেছে সব ধরণের সূচক। সিএসই সার্বিক সূচক ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪৪২ পয়েন্টে। আর লেনদেন হয়েছে ২২৬টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।এর মধ্যে দর বেড়েছে ১০৬টির কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

এমআরবি/