ফরিদপুরে উপজেলা নির্বাচনে ত্রিমূখী লড়াই

0
36
foridpur
ফরিদপুর মানচিত্র

ফরিদপুর ম্যাপফরিদপুরের মধুখালী উপজেলায় তৃতীয় দফার উপজেলা নির্বাচন ১৫ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এই উপলক্ষে মধুখালীসহ ছয়টি উপজেলার সর্বত্রই বিরাজ করছে ভোটের আমেজ। শেষ মুহূর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা।

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে গণসংযোগ, পথসভা, এবং বৈঠক। পোস্টারে ছেয়ে গেছে গ্রামগঞ্জ। নিজ নিজ প্রার্থীকে বিজয়ী করতে দিন রাত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন কর্মীরা।

মধুখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, সিপিবি, জাপা (এ), জামায়াত সমর্থিত প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সমর্থীত মধুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মফিজুর রহমান মঞ্জু (দোয়াত-কলম) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তিনি ১৯৮৫ ও ২০০৯ সালে উপজেলা নির্বাচনে  চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হন।

তিনি প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের বিশেষ অবদান রাখায় ২০১২ এবং ২০১৩ সালে ফরিদপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে স্বীকৃতি পান। এছাড়া এ বছর ভাষা শহীদ রফিক জব্বার বরকত শফিক স্মৃতি পরিষদের পক্ষ থেকে ভাষা শহীদ স্বর্ণপদক প্রাপ্ত হয়। এলাকায় রয়েছে তার ব্যাপক পরিচিতি।

অপরদিকে বিএনপির সমর্থিত প্রার্থী জেলা বিএনপির উপদেষ্টা উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. আজিজুর রহমান মোল্লা (আনারস) প্রতীক নিয়ে প্রথম বারের মতো উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সমর্থন থাকায় তিনিও নির্বাচনের জয়লাভের ব্যাপারে শতভাগ আশাবাদী।

অন্যদিকে জামায়াতের উপজেলা সেক্রেটারি জেনারেল মাওলানা আলিমুজ্জামান (কাপ-পিরিচ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জামায়াতও নির্বাচনে জয়ী হবেন বলে আশাবাদী।

এছাড়া জাতীয় পার্টি (এ)  সমর্থিত উপজেলা সভাপতি আলি আহম্মেদ (মটরসাইকেল) প্রতীক নিয়ে ভোট প্রার্থনা করছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে- আওয়ামী লীগ সমর্থিত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মির্জা আহসানুজ্জামান আজাউল (তালা) প্রতীক, বিএিনপি সমর্থীত উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাজী গোলাম মুনসুর নান্নু (চশমা) প্রতীক, সিপিবির সমর্থীত উপজেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান কামরুল (উড়োজাহাজ) প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাজিব (টিয়াপাখি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে- আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান ভাইস চেয়ারম্যান সুরাইয়া সালাম (কলস) ও জামায়াতের উপজেলা সদস্য আসমা চৌধুরী (ফুটবল) প্রতীকে নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

কেএফ