রমজানে পণ্য মূল্য বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

0
29

Sugar_Onionআগামি রমজানে কোনো পণ্যের মূল্য বাড়বে না। রমজানে যেসব পণ্যের চাহিদা বাড়ে, তার সবগুলোরই পর্যাপ্ত মজুদ আছে। এছাড়া টিসিবির মাধ্যমে আরও পণ্য আমদানি করা হচ্ছে।

বুধবার দুপুরে সচিবালয়ে টিসিবি’র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, প্রতি বছরের মত এবারও টিসিবি তেল, চিনি, ডাল, ছোলা ও পেঁয়াজ সুলভ মূল্যে বাজারে বিক্রি করবে। রাজধানীতে ভ্রাম্যমান ট্রাকে করেও পণ্য বিক্রি করা হবে। রমজান শুরুর দুই সপ্তাহ আগে থেকেই সারাদেশে ৩ হাজার ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে বাণিজ্য সচিব মাহবুব হোসেন ও টিসিবি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, রমজানের ১৫ দিন আগে, প্রথম সপ্তাহে এবং মাঝামাঝি সময়ে তিন স্তরে ছোলা, খেজুর, তেল, পেঁয়াজ ও চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ডিলারের মাধ্যমে আমদানি করবে সরকার।

তিনি বলেন, রোজার এক মাস আগে থেকে ঢাকায় ২৫টি, চট্টগ্রামে ১০টি, সব বিভাগীয় শহরে পাঁচটি ও অন্যান্য শহরে ১৭৪টি ট্রাকে করে পণ্য বিক্রি করবে টিসিবি।তাছাড়া রাজধানীর নিম্নবিত্ত মানুষের জন্য ১০টি খুচরা বিক্রয় কেন্দ্র চালু করা হবে। সেখানে ন্যায্য মূল্যে পণ্য কিনতে পারবেন রাজধানীর দরিদ্র মানুষ।

বাজার নিয়ন্ত্রণে টিসিবিকে আরও কার্যকর এর সক্ষমতা বাড়ানো হবে। সংস্থায় নতুন জনবল দেওয়া হবে। বাড়ানো হবে এর মজুদ ক্ষমতা বাড়ানো হবে। বর্তমানে ৪৩ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতা রয়েছে। এটিকে বাড়িয়ে ১ লাখ ২০ হাজার টন করা হবে।