নির্বাচন কমিশন কানে তুলা দিয়ে বসে আছে : রিজভী

0
69
rizvi_ahmed_bnp
বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

_rizvi_ahmed_bnp_ক্ষমতাসীন আওয়ামী লীগ জনগণের প্রতিবাদ বুলেট দিয়ে স্তব্ধ করে দিতে চায় অথচ নির্বাচন কমিশনের (ইসি) আচরণ দেখে মনে হচ্ছে তারা কানে তুলা দিয়ে বসে আছেন। কারণ বিরোধী প্রার্থীদের কোনো অভিযোগই তাদের কানে ঢুকছে না।

বুধবার বেলা পৌনে বারোটায় রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, তারা যেভাবে জাতীয় নির্বাচন করেছে একই কায়দায় করছে উপজেলা নির্বাচন। জনপ্রতিবাদ বুলেট দিয়ে স্তব্ধ করে বিজয় ছিনিয়ে নিতে চায় তারা। সরকারের দলীয় ক্যাডাররা আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে। বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আনলেও তারা আমলে নিচ্ছেন না।

এ সময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, উপজেলা নির্বাচন নিয়ে সরকার ছিনিমিনি খেলছে। জনগণ ক্ষমতাসীনদের এ খেলা আর বরদাস্ত করবে না ।  জাতীয়তাবাদী শক্তি এর উপযুক্ত জবাব দেবে।

বিএনপি সমর্থিত প্রার্থীদের নানাভাবে হয়রানি ও তাদের হুমকি দেওয়া হচ্ছে এমন অভিযোগ করে বিএনপির এই যুগ্ম-মহাসচিব বলেন, বিএনপি সমর্থিত প্রার্থীরা এখন প্রাণে বাঁচবে, নাকি ক্রসফায়ারে মারা যাবে এ নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন।

স্থানীয় নির্বাচন বলে উপজেলা নির্বাচনে দলীয় অভিযোগ নেওয়া হবে না ইসির এমন মন্তব্যের প্রতিবাদ করে তিনি বলেন, এ কথা থেকেই স্পষ্ট হয় নিজেদের অপকর্ম ঢাকতেই ইসি এ ধরনের কথা বলছেন। আগামি  নির্বাচন শান্তিপূর্ণ ও ভোটার উপস্থিতি নিশ্চিত করা না  গেলে এর জন্য সরকার দায়ী থাকবে।

এমআর