হাইকোর্টে আইনজীবি ও সাংবাদিকদের মধ্যে বাগবিতণ্ডা

0
31
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট (ফাইল ছবি)

supremecourt-bangladeshহাইকোর্টে সংবাদ সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকদের সঙ্গে আইনজীবী ও কর্মচারীদের ব্যাপক বাগবিতণ্ডা ও হট্টগোলের ঘটনা ঘটেছে। বুধবার সকাল ১০টার দিকে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের বেঞ্চের বিচারকাজ চলাকালীন আইনজীবীরা সাংবাদিকদের কটূক্তি ও বের হয়ে যেতে বললে এ ঘটনার সূত্রপাত ঘটে।

প্রতক্ষদর্শীরা জানায়,  বুধবার সকাল সাড়ে ১০টায় পর বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের বেঞ্চের কার্যক্রম চলাকালীন সাংবাদিকদের আদালত কক্ষ থেকে বের হয়ে যেতে বলে আইনজীবীরা। এ সময় এর তীব্র প্রতিবাদ জানায় আদালতে উপস্থিত সাংবাদিকরা। এক পর্যায়ে ব্যাপক হৈ চৈ ও ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়।

এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি সালেহ উদ্দিনসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা সাংবাদিকদের শান্ত করার চেষ্টা চালায়। এক পর্যায়ে বিচারক এজলাস থেকে নেমে যান। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আদালত ভবনে তালা ঝুলিয়ে দেয়।

আদালত অবমাননার অভিযোগে তলব করা ছয় সাংবাদিকের বিষয়ে এ আদালতেই শুনানি হওয়ার কথা। ওই শুনানির খবর সংগ্রহ করতেই সাংবাদিকরা সকালে আদালতে উপস্থিত হন।

দৈনিক প্রথম আলোয় প্রকাশিত দুটি লেখা নিয়ে সম্প্রতি পত্রিকাটির যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান খানকে তলব করে হাইকোর্টের এই বেঞ্চ।