বিল খেলাপী ২ নারী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

0
88
ec_logo-নির্বাচন কমিশন

ec_logoবিল খেলাপী হিসেবে সংরক্ষিত নারী আসনের ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। যাচাই বাছাই শেষে বিটিসিএলের বিল খেলাপের অভিযোগে এদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম-সচিব জেসমিন টুলী সাংবাদিকদের এ কথা জানান।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবিহা নাহার বেগমের কাছে বিটিসিএলের বকেয়া বিলের কারণে তার মনোনয়ন বাতিল করা হয় বলে জানিয়েছেন কমিশনের কর্মকর্তারা। তার কাছ থেকে বিটিসিএল ১১ হাজার ৮৩৫ টাকা বিল পায়।

এছাড়া জাতীয় পার্টি মনোনীত খোরশেদ আরা হকের মনোনয়ন বাতিল করা হয়েছে। তার কাছে বিটিসিএলের বকেয়া ২ লাখ ২৩ হাজার ৪৮৮ টাকা।

আওয়ামী লীগ মনোনীত রিফাত আমিন তার হলফনামায় শত কোটি টাকা আয়ের যে তথ্য দিয়েছে তার আয়কর রিটার্ন জমা দেওয়ার জন্য বিকাল পর্যন্ত সময় দিয়েছে কমিশন। সময় মতো তথ্য সরবরাহ করায় তার মনোনয়ন বাতিল করা হয়নি।

বাতিল হওয়া প্রার্থীরা আগামি কাল নির্বাচন কমিশনে আপীল করবেন বলে জানা গেছে। বৈধ মনোনয়নপত্র অনুযায়ী এখন প্রার্থীর সংখ্যা ৪৮ জন।

আইন অনুযায়ী প্রার্থীদের বকেয়া বিল বা ঋণ মনোনয়নপত্র জমা দেওয়ার এক সপ্তাহ পূর্বে পরিশোধ করার বিধান রয়েছে। তফসিল অনুযায়ী সংরক্ষিত আসনের যাচাই বাছাইয়ের শেষ দিন আজ। আগামি ১৮ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। নির্বাচন হবে আগামি ৩ এপ্রিল।

এইচকেবি/সাকি