‘ইলেক্ট্রনিক্স শিল্পের বাজারে প্রয়োজন দক্ষ শ্রমিক ও উন্নত প্রযুক্তি’

0
136

Mossarrof_Hossainইলেক্ট্রনিক্স শিল্পের বাজার সম্প্রসারণ ও রপ্তানি সক্ষমতা অর্জনে দেশিয় পণ্যের গুণগত মান রাখতে এ খাতের উন্নয়নে দক্ষ শ্রমিক ও উন্নত প্রযুক্তির ব্যবহার গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মঙ্গলবার  চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ইলেকট্রোমার্ট লিমিটেড এর প্যাভেলিয়ন উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উদ্বোধনকালে গণপূর্তমন্ত্রী বলেন, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ইলেক্ট্রনিক্স শিল্পের অবদান অনেক। এ শিল্পের উৎপাদিত পণ্য সামগ্রীর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিদেশে এ শিল্পের বাজার সম্প্রসারণে দেশীয় পণ্যের গুণগত মান ঠিক রাখতে হবে। তাই রপ্তানি সক্ষমতা অর্জন এবং এ খাতের উন্নয়নে দক্ষ শ্রমিক ও উন্নত প্রযুক্তির ব্যবহার এখন সময়ের দাবি।

প্যাভেলিয়নের উদ্বোধনকালে মন্ত্রীর সঙ্গে এফবিসিসিআই’র  সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ও ইলেকট্রোমার্ট লিমিটেডের চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ, অহীদ সিরাজ চৌধুরী এম. এ. মোতালেব, কামাল মোস্তফা চৌধুরীসহ ইলেকট্রোমার্ট’র উর্ধ্বতন কর্মকর্তারা।

এএস/সাকি