আশ্রমের টাকা আত্মসাৎ : সম্পাদকের বিরুদ্ধে দুদকের মামলা

0
68
ACC
অর্থ আত্মসাতে দুদকের মামলা

ACCভোলানন্দগিরী আশ্রমের জামানতের পাঁচ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আশ্রমটির সম্পাদক শ্রী বিশ্বনাথ চৌধূরীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার অনুসন্ধানকারী কর্মকর্তা ও দুদকের উপ-সহকারী পরিচালক মো. সাইদুর রহমান বাদি হয়ে রাজধানীর ওয়ারী থানায় মামলাটি (মামলা নং-৬) দায়ের করেন।

দুদক সুত্র জানায়, শ্রী বিশ্বনাথ চৌধূরী ওরফে বিএন চৌধূরী রাজধানীর টিকাটুলি এলাকায় অবস্থিত ভোলানন্দগিরী নামে একটি আশ্রমের সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি কয়েক বছর আগে আশ্রমের উন্নয়নে এর ভিতরের ফাঁকা জায়গায় কয়েকটি ঘর নির্মান করেন। পরে আশ্রমের তহবিল বৃদ্ধির জন্য এটি মিসেস লাবনী চৌধূরী নামে এক মহিলার নিকট ভাড়া দেন। তবে ঐ মহিলার  কাছ থেকে  ভাড়ার টাকা আদায় করলেও তা আশ্রমের জামানত তহবিলে জমা না করে আত্মসাৎ করতে থাকেন। এভাবে তিনি পর্যায়ক্রমে জামানতের টাকা জমা না করে মোট পাঁচ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ প্রমাণিত হয় দুদকের অনুসন্ধানে ।

সুত্র আরও জানায়, প্রায় ছয় মাস আগে আসা এক অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। পরে আশ্রমের টাকা আত্মসাতের বিষয়টি প্রমাণিত হলে দন্ডবিধির ৪০৮ ও ৪২০ ধারায় আজ রাজধানীর ওয়ারী থানায় মামলাটি দায়ের করা হয়।

এইউ নয়ন