১৮ দলের তৃতীয় দিনের অবরোধ ও জামায়াতে ডাকা হরতাল চলছে
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

১৮ দলের তৃতীয় দিনের অবরোধ ও জামায়াতে ডাকা হরতাল চলছে

hortal_1নির্দলীয় সরকার ও তফসিল স্থগিত করার দাবিতে ১৮ দলের টানা ৭২ ঘণ্টা অবরোধ ও কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির প্রতিবাদে জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতাল চলছে। সোমবার সকাল থেকেই রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরনে খবর পাওয়া গেছে।

সোমবার সকাল ছয়টার দিকে তেজগাঁও এলাকার রেল লাইনে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পুলিশ তাদেরকে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। পরে পুলিশ আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

যাত্রাবাড়ির শনির আখরায় সকাল পৌনে আটটায় অবরোধের চেষ্টা করে ছাত্রদল। পুলিশ ধাওয়া দিলে তারা পরপর ছয়টি ককটেলের বিস্ফোরন ঘটায়। এসময় পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে।

সকাল পৌনে নয়টার দিকে যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে মিছিল বের করে ছাত্রশিবির। এসময় তারা একটি লেগুনায় আগুন ও বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে সংঘর্ষ বেধে যায়। শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে কয়েকটি  বিস্ফোরন ঘটায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

এদিকে রাজধানীতে অবরোধ ও কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারিকে কেন্দ্র করে অতিরিক্ত নিরাপত্তা। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে। এছাড়া রাজধানীর অলি গলিতেও নিয়মিত টহল দিচ্ছে পুলিশ।

এদিকে রাজধানীর প্রধান সড়কগুলোতে সকালে যানবাহনের সংখ্যা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে। ব্যাক্তিগত গাড়ির সংখ্যা কম থাকলেও রিকশা ও গণপরিবহন চলাচল ছিল উল্লেখযোগ্য পরিমানের।

এদিন রাজধানীতে ট্রেন ও লঞ্চ চলাচল স্বাভাবিক থাকলেও দুরপাল্লার বাস চলাচল বন্ধ ছিলো।

এই বিভাগের আরো সংবাদ