এক দিনেই ঘুরে দাঁড়িয়েছে বস্ত্র খাতের তিন কোম্পানি

0
32
Al-R-D-M

Al-R-D-Mএক দিনের ব্যবধানে বস্ত্র খাতের তিন কোম্পানির শেয়ার দর ঘুরে দাঁড়িয়েছে। গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লুজার ছিল বস্ত্র খাতের এই তিন কোম্পানি। আজ মঙ্গলবার এই তিন কোম্পানি টপটেন গেইনার তালিকায় স্থান করে নিয়েছে। এছাড়াও একই খাতের আরও একটি কোম্পানি রয়েছে গেইনার তালিকায়।

বস্ত্র খাতের কোম্পানি চারটি হল- আলহাজ টেক্সটাইল, দেশ গার্মেন্টস,মিথুন নিটিং এবং এ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং।

এর মধ্যে গতকাল লুজার তালিকার শীর্ষে থাকা আলহাজ টেক্সটাইলের শেয়ার দর কমেছিল ১০ টাকা বা ৭ দশমিক ৯১ শতাংশ। আজ  গেইনার তালিকার দ্বিতীয় স্তানে অবস্থান করছে এই কোম্পানি। আজ  এই শেয়ারের দর বেড়েছে ১১ টাকা ৬০ পয়সা বা ৯ দশমিক ৯৭ শতাংশ।

আর মঙ্গলবার গেইনার তালিকার শীর্ষে দেশ গার্মেন্টসের শেয়ার দর বেড়েছে ৮ টাকা ৭০ পয়সা বা ৯ দশমিক ০৯ শতাংশ। গতকাল ৫ টাকা ৮০ পয়সা বা ৫ দশমিক ৭৪ শতাংশ শেয়ার দর কমে লুজারের ষষ্ঠ স্থানে ছিল।

আজ  গেইনারের সপ্তম এবং গতকাল লুজারের সপ্তম স্থানে থাকা মিথুন নিটিংয়ের শেয়ার দর বেড়েছে ৬ টাকা ৪০ পয়সা বা ৬ দশমিক ৬৭ শতাংশ এবং  কমেছিল ৬ টাকা ২০ পয়সা বা ৬ দশমিক ১২ শতাংশ।

এছাড়া এ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিংয়ের শেয়ার দর ৬ টাকা ১০ পয়সা বা ৬ দশমিক ৮৫ শতাংশ বেড়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে।

টপটেন গেইনারে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- রেনউইক যঞ্জেস্বর কোম্পানি লিমিটেড,এ্যাপেক্স ফুড, ন্যাশনাল টিউবস, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং ইস্টার্ন ইউজিং লিমিটেড।

এমআরবি/