শোচনীয় পরাজয়ে সিরিজও হারালো ভারত
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

শোচনীয় পরাজয়ে সিরিজও হারালো ভারত

South Africaদক্ষিণ আফ্রিকার কাছে দ্বিতীয় ম্যাচে ১৩৪ রানের শোচনীয় পরাজয়ের মাধ্যমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও হারলো র‌্যাকিংয়ে এক নম্বরে থাকা ভারত। আর এক ম্যাচ হাতে রেখে বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা ৪৯ ওভারে ২৮০/৬(ডি কক ১০৬, আমলা ১০০)

ভারত ৩৫.১ ওভারে ১৪৬ (রায়না ৩৬, জাদেজা ২৬)

 

রোববার ডারবানের কিংসমেডে টসে হেরে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা।হাশিম আমলা ও ডি ককের ব্যাটিং দূঢ়তায় নির্ধারিত ৪৯ ওভারে ২৮০ রান করে তারা।

বৃষ্টির কারণে ১ওভার কমিয়ে দেওয়া ম্যাচে ব্যাট করতে নেমে দারূন সূচনা করেন হাশিম আলমা ও ডি কক। উদ্বোধনী জুটিতে তারা ১৯৪ রান সংগ্রহ করেন।ডি কক ১১৮ বলে ৯ বাউন্ডারিতে ১০৬ এবং আমলা ১১৭ বলে ৮ বাউন্ডারিতে ১০০ রান করেন।আর ডুমিনি করেন ২৬ রান।এছাড়া আর কোন ব্যাটসম্যান উল্লেখ্য যোগ্য কোন স্কোর করতে না পারলেও ৪৯ ওভার শেষে ৬ উইকেট ২৮০ রানের বড় সংগ্রহ করে তারা।ভারতের পক্ষে তরুণ পেসার মোহাম্মদ শামি ৪৮ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য ৪৯ ওভারে ২৮১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে ভারত স্বাগতিকদের নিপূণ বোলিং ও ফিল্ডিংয়ে শুরু থেকেই বিপর্যয়ের পথে অগ্রসর হয়।মাত্র ৩৪ রানেই প্রথম সারির ৪ ব্যাটম্যানসকে হারিয়ে পরাজয়ের ইঙ্গিত দেয় ভারত।ভারতীয় ব্যাটিংয়ের দুই নতুন তারকা শিখর ধাওয়ান এবং ভিরাট কোহলি কোন রানই করতে পারেননি।মাঝখানে সুরেশ রায়না ও মহেদ্র সিং ধোনী কিছুটা প্রতিরোধ গড়লেও শেষ পর্যন্ত গিয়ে তা হালে পানি পায়নি। রায়না এবং জাদেজা ছাড়া কোন ব্যাটসম্যান উল্লেখ করার মতো কোনো রান করতে না পারায় মাত্র ৩৫.১ ওভারে ১৪৬ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন সুরেশ রায়না। এছাড়াও রবীন্দ্র জাদেজা ২৬ এবং রোহিত শর্মা ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৯ রান করে করেন।
দক্ষিণ আফ্রিকার পক্ষে পেসার লনওয়াবো তোৎসবে মাত্র ২৫ রানে ৪টি এবং ডেল স্টেইন ১৭ রানে ৩ উইকেট নিয়ে অতিথিদের বিপর্যস্ত করেন। মরনে মরকেলও  ৩৪ রানে ২ উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ব্যাটসম্যান ডি কক ব্যাটিং নৈপুণ্যের জন্য ম্যাচ সেরা নির্বাচিত হন।

 

নয়ন

এই বিভাগের আরো সংবাদ