দুই মাসে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে

0
61
dse
ডিএসই লোগো

dseদুই মাস পাঁচ দিনের মাথায় সর্বনিম্ন লেনদেন হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৬ কোটি ৯ লাখ টাকা এর আগে ৬ জানুয়ারিতে লেনদেন হয়েছিল ৩১৫ কোটি ৬২ লাখ টাকা। আগের দিনের চেয়ে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৬৫ কোটি ৬৬ লাক টাকার। এছাড়া ডিএসই প্রধান সূচক ছাড়া অন্য সব সূচক কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট বেড়েছে। এই সূচক অবস্থান করছে ৪ হাজার ৬৭২ পয়েন্টে। এছাড়া অন্য দুই সূচক কমেছে এই দিন। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৮১ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৪টির কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এইদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- পদ্মা অয়েল, স্কয়ারফার্মা, সিঙ্গারবিডি, মেঘনা পেট্রোলিয়াম, লাফার্জ সুরমা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, স্কয়ার টেক্সটাইল, বিএসসিসিএল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ এবং গ্রামীণফোন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪৯৯ পয়েন্টে। লেনদেনে অংশ নিয়েছে ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এমআরবি/