ককটেল বিস্ফোরণ মামলায় মিলনের জামিন

0
71
Milon

Milonরাজধানীর গুলশান থানায় দায়ের করা একটি মামলায় জামিন পেয়েছেন বিএনপি নেতা ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন।
আজ মঙ্গলবার ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে ১০ হাজার টাকার মুচলেকা নিয়ে জামিন মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন।

আসামি পক্ষে জামিনের শুনানি করেন ঢাকা বারের নতুন সভাপতি মো. মহসিন মিয়াসহ অন্য আইনজীবীরা। গত ২৮ জানুয়ারি একই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করলে মিলনকে ছয় সপ্তাহের জামিন দেয় হাইকোর্ট।

জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিনের আবেদন করেন মিলন।

মামলার বিবরণে জানা যায়, গুলশানের লোটাস কামাল টাওয়ারে অবস্থিত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন ফার্মারস ব্যাংক লিমিটেডের গুলশান কর্পোরেট শাখায় গত বছরের ৩ নভেম্বর বিকেলে ১৫-২০ জন দুর্বৃত্ত তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ৪ নভেম্বর ব্যাংকের সিকিউরিটি সুপারভাইজার আব্দুল ওয়ালেদ বাদী হয়ে এহসানুল হক মিলনকে প্রধান আসামি করে ১৫ থেকে ২০ জনের নামে গুলশান থানায় একটি মামলা দায়ের করেন।

শুনানিতে আইনজীবীরা বলেন, ঘটনার সময় মিলন চাঁদপুরে ছিলেন। মহিউদ্দীন খান আলমগীর ও তার লোকজন প্রতিহিংসার বশবর্তী হয়ে কচুয়া থানায় মিলনের নামে ৩৬টি মামলা দায়ের করে। তিনি ঘটনার সঙ্গে জড়িত ছিলেন না। এটি একটি প্রতিহিংসামূলক মামলা।