কুকুরকে বিয়ে!

0
248

dog-marriআসলে মানুষের মন খুবই বিচিত্র। একেকটা মানুষের চাওয়া পাওয়া একেক রকম। ভালোবাসার অনুভূতিগুলোও ভিন্ন। তা কোনো ব্যাকরণ মানে না, মানে না কোন যুক্তিতর্ক। সম্প্রতি কুকুরকে বিয়ে করে তারই প্রমাণ রাখলেন যুক্তরাজ্যের এক নারী রজার্স।

এমন সংবাদে আপনি আশ্চর্য হবেন হয়তবা। কিন্তু তাই ঘটিয়ে আলোচনায় এসেছেন ৪৭ বছর বয়সী তালাক প্রাপ্তা রজার্স নামক ওই নারী।  তিনি তার পোষা কুকুরকেই বিয়ে করেছেন। এর আগে এক জার্মান নাগরিক তার মৃত্যুপথযাত্রী বিড়ালকে বিয়ে করে আন্তর্জাতিক গণমাধ্যমে খবরে আসেন। খবর এনডিটিভির।

রজার্স ও কুকুরের বিয়ের অনুষ্ঠানে প্রায় ২০০ গ্রামবাসী উপস্থিত ছিলেন। প্রথাগত ধর্মীয় নিয়ম-কানুন অনুযায়ী স্বাভাবিক নিয়মেই অনেকটা ধুমধামের সাথে এই বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করা হয়।

তিনি জানান, ২০ বছর আগে তিনি লন্ডনের আমান্ডাকে ভালোবেসে বিয়ে করেছিলেন। কিন্তু, তাদের সম্পর্ক বেশিদিন স্থায়ী হয়নি। কয়েক মাস পরেই তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর থেকে তিনি একাকী জীবন কাটাচ্ছিলেন। কিন্ত একা জীবন তার ভালো লাগছিল না। তাছাড়া ছাড়াছাড়ির পর তিনি প্রতিজ্ঞা করছিলেন জীবনে আর কোনো পুরুষকে বিয়ে করবেন না তিনি।

সেই প্রতিজ্ঞানুযায়ী তিনি অবশেষে তার পোষা কুকুর (সেবা) কে বিয়ে করার সিদ্ধান্ত নেন।

এস রহমান/