ঢাবিতে ড.মনিরুজ্জামান স্মারক বক্তৃতা তহবিল গঠিত

0
65

duঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগে ‘কবি-অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান স্মারক বক্তৃতা তহবিল’ গঠিত হয়েছে। এই তহবিল গঠনের লক্ষ্যে মরহুম অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামানের স্ত্রী মিসেস রাশিদা জামান ৭ লাখ টাকার একটি চেক আজ ৮ ডিসেম্বর ২০১৩ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক সিদ্দিকা মাহমুদা, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই তহবিলের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের উদ্যোগে অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান স্মারক বক্তৃতার আয়োজন করা হবে।

উলে­খ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের প্রাক্তন অধ্যাপক, বিশিষ্ট কবি ও গীতিকার ড. মোহাম্মদ মনিরুজ্জামান ১৯৪৩ সালে জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালে মৃত্যুবরণ করেন।

উপাচার্য এই তহবিল গঠনের জন্য অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামানের স্ত্রী ও পরিবারবর্গকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দেশের শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক ক্ষেত্রে তিনি যে অবদান রেখে গেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে।

এআর