বিশ্বকাপে বৈচিত্র্যময় জার্সিতে বাংলাদেশ দল

0
187
New Jurcy BD

New Jurcy BDটি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে নতুন জার্সি নিল বাংলাদেশ জাতীয়  ক্রিকেট দল।নতুন এ পোশাকে আনা হয়েছে সবদিক থেকে বৈচিত্র। এ জার্সিগুলোতে আগের মতো এখন আর বাংলাদেশের ওপরে সাহারা লেখা থাকবে না। সেজান লিংকন এর ডিজাইনে করা এ জার্সিগুলো প্রস্তুত করেছে টেক্সওয়েভ নামে একটি মাল্টিন্যাশনাল বায়িং হাউস স্পোর্টস ব্রান্ড ‘টেক্সওয়েভ কিট’।

এরআগে এশিয়া কাপসহ অন্যান্য খেলাগুলোতে বাংলাদেশের ওপরে সাহারা শব্দটি বড় ও উজ্জ্বল করে লেখা থাকায় সমালোচনা তুলে ক্রিকেট ভক্তরা। আর এবার নতুন এ পোশাকে সাহারা শব্দটা বুকের পরিবর্তে বাহুতে থাকায় সমালোচনার জবাবের সাথে সাথে এসেছে ভিন্নতাও।

চোখ জুড়ানো এই পোশাকটি বিশ্ব মানের কাপড় ও সকল মান নিয়ন্ত্রণ করে প্রস্তুত করা হয়েছে। আরাম দায়ক, খেলার জন্যে উপযোগী ও বিভিন্ন দিক বিবেচনা করে এই পোষাক তৈরি করা হয়েছে। আইএসও স্ট্যান্ডার্ট, ল্যাব টেস্ট, কালার ফাস্টনেস টেস্ট, এজো ফ্রি সবগুলো দিক পরীক্ষা করার পর লাল, সবুজ আর হলুদ রং এর এই পোশাক পড়ে খেলবে বাংলাদেশ টিম। শুধু তাই না প্রাকটিস করবেন লাল, নীল ও কালো রং এর পোশাক পড়ে।

প্রসঙ্গত, সেজান লিংকন ২০১১ সালের বিশ্বকাপ এ বাংলাদেশ টিমের জার্সি উৎসব প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন। সেই সুবাদে এখন করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি ।

এইউ নয়ন