তিন পরিবারের সন্তানদের পড়াশোনার দায়িত্ব নিল ‘বিজিএমইএ’

0
92

BGMEAসাভারের রানা প্লাজা দুর্ঘটনায় নিহত শহীদ ইজাজ উদ্দিন চৌধুরী কাইকোবাদ, ফ্যান্টম অ্যাপারেল টেক এর নির্বাহী পরিচালক এম এম আবু সাঈদ ও ইথারটেক্স লি. এর হেড অব প্রোডাকশন কো-অর্ডিনেটর মো. ইসাহাক এর সন্তানদের পড়া-শোনার দায়িত্ব নিল বিজিএমইএ।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ‘বিজিএমইএ’ এর পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

উল্লেখ্য, নিহত শহীদ ইজাজ ইদ্দিন চৌধুরী কাইকোবাদ গত ০৪ মে ২০১৩ তারিখে সাভারের রানা প্লাজায় ধবংস স্তুপ থেকে অসহায়দের বাঁচাতে গিয়ে অগ্নি-দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে মৃত্যুবরন করেন। বর্তমানে নিহতের অনুপস্থিতিতে তার পরিবারটি আর্থিক সংকটে পড়েছে, বিশেষ করে নিহতের দুসন্তানের লেখাপড়ার ব্যয়ভার বহন করতে হিমশিম খাচ্ছে। এমতাবস্থায়, নিহতের এক ছেলে ও এক মেয়ের লেখাপড়ার সম্পূরর্ণ ব্যয়ভার গ্রহণ করেছে বিজিএমইএ।

অনুরূপভাবে, দুর্ঘটনায় নিহত ফ্যান্টম অ্যাপারেল টেক এর নির্বাহী পরিচালক এম এম আবু সাঈদ এর দুসন্তান এম এম নাজমুত সাদাত সামির ও এম এম মাহিয়া ফয়সাল এর লেখাপড়ার যাবতীয় দায়িত্বভার গ্রহণ করেছে।

এছাড়া এই দুর্ঘটনায় নিহত ইথারটেক্স লি. এর হেড অব প্রোডাকশন কো-অর্ডিনেটর মো. ইসাহাক এর পুত্র মোস্তফা কামালকে  বিইউএফটি (বিজিএমইএ ইউনির্ভাসিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজী)-তে ৪ বছর মেয়াদী (অনার্স) মার্চেন্ডাইজিং কোর্সে বিনা খরচে অধ্যয়নের সুযোগ করে দিয়েছে। একই সাথে তাকে ‘বিজিএমইএ’ এর উত্তরা শাখা অফিসে জুনিয়র নির্বাহী হিসেবে নিয়োগ  করেছে।

সাকি/