‘বিদ্যুতের দাম না বাড়ানোর আহ্বান’

0
61

electicy_price_hikeনতুন করে বিদ্যুতের দাম বাড়ানোর গণবিরোধী পাঁয়তারা থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে আয়োজিত দলের ঢাকা মহানগরের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ আহ্বান জানান।

সমাবেশে সাইফুল হক বলেন, বিদ্যুৎ সংশ্লিষ্ট কতিপয় কোম্পানী ও স্বার্থান্বেষী আমলাদের ভুল পরামর্শে বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে।

 বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের ভুল নীতির মাশুল জনগণ বহন করবে কেন সরকারের কাছে এমন প্রশ্ন রেখে তিনি বলেন, রাষ্ট্রীয় প্ল্যান্টসমূহের মেরামত, নবায়ন ও নতুন প্ল্যান্ট তৈরী না করে ভাড়াভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে গত পাঁচ বছরে ৩৫ হাজার কোটি টাকা অপচয় করে তার দায় চাপানো হচ্ছে জনগণের উপর।

বিদ্যুতের দাম বাড়ানো নিয়ে গণশুনানীর নাটক করে মূলত গণহয়রানীর ব্যবস্থা করা হচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, জনগণ সরকারের স্বেচ্ছাচারী এই সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেবে না। তাই দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে এই অপতৎপরতা প্রতিরোধ করতে হবে।

সমাবেশে বিপ্লবী ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী রামপালে সুন্দরবন বিপন্নকারী বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের আত্মঘাতি প্রকল্প অবিলম্বে বন্ধ করার দাবী জানিয়ে বলেন, কোনো দেশপ্রেমিক সরকার সুন্দরবন ধ্বংসের হঠকারী সিদ্ধান্ত নিতে পারে না।

এ সময় বক্তারা প্রশ্নবিদ্ধ ও বিরোধীদলবিহীন সংসদ বাতিলের আহ্বান জানান এবং একই সাথে গণতান্ত্রিক পরিবেশে গ্রহণযোগ্য নির্বাচন দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

দলের ঢাকা মহানগর নেতা এ্যাপোলো জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, অধ্যাপক ড. এম. আকতারুজ্জামান, আকবর খান, পার্টির ঢাকা মহানগরীর আকরাম হোসেন, বিপ্লবী ছাত্র সংহতির রাশেদুল ইসলাম রাসেল, মীর রেজাউল আলম প্রমুখ।

জেইউ/