১৯ মার্চ গোলাম পরওয়ারকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুদক

0
30

দুর্নীতি দমন কমিশনঅবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় নেতা ও খুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য মিয়া মো. গোলাম পরওয়ারকে ১৯ মার্চ জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালত এ দিন ধার্য করেন বলে নিশ্চিত করেছেন অনুসন্ধানকারী কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী।

এর আগে ২ মার্চ রোববার গোলাম পারওয়ারকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য সিএমএম আদালতে আবেদন করে দুদক। আবেদনটি মঞ্জুর হওয়ায় ১৯ মার্চ তাকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করার দিন ধার্য করা হয়েছে।

দুদক সূত্র জানায়, তার বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে নিজ এলাকা খুলনায় অভিযান চালানো হয়েছে। নবম সংসদ নির্বাচনের হলফনামা ও আয়কর বিবরণী পর্যালোচনাসহ সংশ্লিষ্ট কাগজপত্র হাতে এসেছে। তাই অনুসন্ধান প্রতিবেদন দাখিল করার আগে তার বক্তব্য জরুরি হওয়ায় গত রোববার কমিশন থেকে খুলনার সংশ্লিষ্ট আদালতে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়।

দুদকে আসা অভিযোগ সুত্রে জানা যায়, জামায়াত নেতা গোলাম পরওয়ার সংসদ সদস্য থাকা অবস্থায় এলাকার মানুষের জন্য দেয়া সরকারি বিভিন্ন ভাতার টাকা আত্মসাৎ করেছেন। তাছাড়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে সরকারের বাজেটের টাকা সঠিকভাবে ব্যবহার না করে দুবাই ও মালয়েশিয়ায় পাচারের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি গোলাম পরওয়ারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এবং ২ ফেব্রুয়ারি অভিযোগ অনুসন্ধানে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ করা হয়।