পুঁজিবাজারের উন্নয়নে সবাইকে একত্রে কাজ করতে হবে: ডিএসই চেয়ারম্যান

0
36
পুঁজিবাজার

DSC_1534ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া বলেছেন, ডিমিউচ্যুয়ালাইজেশন বা মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথকিকরন হলেও ডিএসই’র উন্নয়নের জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তাহলে যে উদ্দেশ্যে মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথক করা হয়েছে সেটি বাস্তাবায়ন হবে।

সোমবার ডিএসই’র কার্যালয়ে আয়োজিত ট্রেকহোল্ডার প্রতিনিধিদের সঙ্গে এক সৌজন্য বৈঠকে তিনি এসব কথা বলেন।

এতে বক্তব্য রাখেন মো. রকিবুর রহমান, এম আকবর আলী, মোস্তাক আহমেদ সাদেক, এ. এস. শাহুদুল হক বুলবুল, খন্দকার আসাদুল ইসলাম, এ. জেড. এম নাজিমউদ্দিন, এম. এ. মোতালেব চৌধুরী, আহসানুল ইসলাম টিটু, আহমেদ রশিদ লালী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসই’র স্বতন্ত্র পরিচালক নমিসেস মনোয়ারা হাকিম আলী, রুহুল আমিন, অধ্যাপক ড. আবুল হাশেম, ওয়ালিউল ইসলাম, অধ্যাপক ড. এম কায়কোবাদ, শেয়ারহোল্ডার পরিচালক মো. শাকিল রিজভী, মোহাম্মদ শাহজাহান, খাজা গোলাম রসূল, শরীফ আনোয়ার হোসেন ও ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা।

ডিএসই’র চেয়ারম্যান বলেন, ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী প্রথম পরিচালনা পর্ষদ হলো এটি। এ জন্য আমাদের দায়িত্বও অনেক বেশি। আপনাদেরকে সঙ্গে নিয়ে আমারা পুঁজিবাজারকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ডিএসই’র ডিমিউচ্যুয়ালাইজেশনের পূর্নাঙ্গ বাস্তবায়ন এবং উন্নয়ন তথা দেশের পুঁজিবাজারের প্রসারের জন্য অতীতের ন্যায় ভবিষ্যতেও আমরা সক্রিয় ভূমিকা রাখবে।

জিইউ/সাকি