পুঁজিবাজারে আসার অপেক্ষায় বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক

0
32
IDLC & Bengal

IDLC & Bengalপ্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেড। প্রতিষ্ঠানটিকে বাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসাবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেড। আইডিএলসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মূলধন বৃদ্ধি করার উদ্দেশ্যে তারা তালিকাভূক্তির জন্য আগ্রহ দেখাচ্ছে। এজন্য সম্প্রতি আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেড।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেডের চেয়ারম্যান রুবায়েত-ই-ফেরদৌস, প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক, সেলিম আর এফ হোসেন, আইডিএলসি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান, চিফ অপারেটিং অফিসার কে. এম মোরশেদুল আলম, বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাকের চেয়ারম্যান হুমায়ুন কবির, পরিচালক জসিম উদ্দিন ও কোম্পানি সেক্রেটারি সেলিম আর এফ হোসেন। অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর করেন জসিম উদ্দিন ও মো: মনিরুজ্জামান।

জানা গেছে, বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেড, বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের একটি অঙ্গপ্রতিষ্ঠান। এটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি সিমেন্ট, খাদ্যশস্য এবং পোল্ট্রি ফিড শিল্পে বহুল ব্যবহৃত পলিপ্রোপাইলিন ওভেন ব্যাগ প্রস্তুত করে। গাজীপুরে বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাকের কারখানাটি অবস্থিত। এখানে প্রতি বছর পাঁচ কোটি ৯০ লাখ ব্যাগ উৎপাদন করে।

উল্লেখ্য, ২০১৩ সালে বেঙ্গল উইণ্ডসর থার্মপ্লাস্টিকস লিমিটেড তালিকাভুক্ত হয়।

জিইউ