ডিএসইতে লেনদেন কমেছে ১০৮ কোটি টাকার

0
26
dse_2
সূচক-নিম্নমুখী

dse_2দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সোমবার কমেছে লেনদেন ও সূচক। এই দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন কমেছে ১০৮ কোটি ৮৪ লাখ টাকার। আর প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক কমেছে ২১ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সিএসই সার্বিক সূচক কমেছে ৩৯ পয়েন্ট।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন হয়েছে ৪০১ কোটি ৭৬ লাখ টাকা। আর লেদেন হয়েছে ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।এর মধ্যে দর বেড়েছে ১১৫টির কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

ডিএসইএক্স সূচক অবস্থান করছে ৪ হাজার ৬৬৫ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্তান করছে ১ হাজার ১২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৮১ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-লাফার্জ সুরমা, স্কয়ারফার্মা, বিএসসিসিএল,অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকোফার্মা, যমুনা অয়েল, স্কয়ার টেক্সটাইল, মেঘনা পেট্রোলিয়াম, গ্রামীণফোন এবং পদ্মা অয়েল।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে লেনদেন ও সব ধরণের সূচক। সিএসই সাবির্ক সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪৮৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির

এমআরবি/