বাংলাদেশে গণতন্ত্র নির্বাসিত: খন্দকার মোশারফ

0
33
mosarrof

mosarrofসরকার কোনো যুক্তি বুঝে না, এদের কোনো যুক্তি দেখিয়ে লাভ নেই। এটা একটা অদ্ভুৎ সরকার, এদের সংসদ ও অদ্ভুৎ সংসদ। তাই গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে এদের বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত অ্যাভোকেট খন্দকার মাহবুব হেসেনের স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

মোশারফ বলেন, বাংলাদেশে সর্বক্ষেত্রে আজ দলীয় করণের মহাউৎসব চলছে। এক ব্যক্তির ইচ্ছার প্রাধান্য দিতে সংবিধান সংশোধন করা হয়েছে। বিচার বিভাগ, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীসহ সব কিছুতেই দলীয়করণ চলছে।

তিনি অভিযোগ করে বলেন, এরা সংবিধানের দোহাই দিয়ে গণতন্ত্র হত্যা করছে। ৭৫ সালেও এরা গণতন্ত্রকে হত্যা করেছে। এই আওয়ামী লীগের হাতে কখনও গণতন্ত্র নিরাপদ ছিল না।

তিনি বলেন, এই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা, গণতন্ত্র ফিরিয়ে আনতে আর জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে সবার অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন দিতে হবে।

দেশে একটি ওজুত সরকার বাস করছে উল্লেখ করে তিনি বলেন, যারা জনগণের ভোট ছাড়া নির্বাচিত তারা কি করে জনগণের প্রতিনিধি হয়।

স্মরণ সভায় আরও উপস্থীত ছিলেন, ঢাবির সাবেক প্রো-ভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ।

জেইউ/