দিনাজপুরে ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে বিক্ষোভ

0
55
দিনাজপুর ম্যাপ

দিনাজপুর ম্যাপবিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদলের আটককৃত কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮ দলের সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তি দাবিতে দিনাজপুর জেলায় বিক্ষোভ করেছে ছাত্রদল।

রোববার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট প্রধান গেটের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, বক্তব্যে দিনাজপুর জেলা ছাত্র দলের নেতা খন্দকার আফাজ উদ্দিন রাঙ্গা।

সমাবেশে ছাত্রদল নেতা আফাজ বলেন, আগামি সংসদ নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে। জনগণের এ দাবি ঠেকাতে সরকার ১৮ দলের নেতাকর্মীদের গ্রেপ্তার, হামলা, মামলা দিয়ে হয়রানী করছে। যতই হামলা, মামলা, গ্রেপ্তার করে হয়রানী করুক বাকশালী সরকার দেশের জনগণ রাজপথে নেমে এসেছে। তাই সময় থাকতে দেশের জনগণের কাছে ক্ষমা চেয়ে ক্ষমতা ছেড়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন।

তিনি আরও বলেন, আটককৃত কেন্দ্রীয় ছাত্র দলের সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৮ দলের সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন। কেন্দ্রীয় ছাত্র দলের সভাপতি আব্দুল কাদের ভুইয়া সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবসহ কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে। নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে ছাত্র নেতা খন্দকার আফাজ উদ্দিন রাঙ্গার নেতৃত্বে দিনাজপুর জেলা ছাত্র দল আধাবেলা মহাসড়ক ও রেলপথ অবরোধ করে রাখে। এ সময় নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

১৮ দলীয় জোটের ৩য় দফা ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি চলাকালীন কেন্দ্র্রীয় ছাত্র দলের নেতাদের গ্রেপ্তার প্রতিবাদে দিনাজপুর জেলা ছাত্র বিক্ষোভ মিছিল, মহাসড়ক ও রেলপথ অবরোধ করে রাখে। রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রেলপথ ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সোমবার ৯ ডিসেম্বর রংপুর বিভাগীয় হরতাল স্বঃতস্ফূর্তভাবে পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এআর