বাংলাদেশ ইউনিভার্সিটিতে ব্যাডমিন্টন প্রতিযোগিতা

0
66
OLYMPUS DIGITAL CAMERA
পুরষ্কার বিতরনী সভা
OLYMPUS DIGITAL CAMERA
পুরষ্কার বিতরনী সভা

বাংলাদেশ ইউনিভার্সিটিতে এই প্রথম ১০ দিনব্যাপী কাজী আজহার আলী ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে এই ইউনিভার্সিটির মিলনায়তনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজ এর সেক্রেটারি ইঞ্জি. এম. এ. গোলাম দস্তগীর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এতে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো: গোলাম আলী ফকির। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণসহ শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

গোলাম দস্তগীর বলেন, খেলাধুলা করলে শরীর ও মন দুই ভালো থাকে। যারা খেলাধুলা করে তারা কখনও খারাপ কাজ করতে পারে না। তাই সবাইকে পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, বিভিন্ন খেলাধুলার মধ্যে দিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্রছাত্রীরা সব সময়ই প্রতিষ্ঠানের জন্য সুনাম বয়ে এনেছে। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়াড় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে খেলাধূলার মাধ্যমে তারা দেশকে বিশ্বের সামনে তুলে ধরবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, ১০ দিনব্যাপী ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ছেলেদের ১৬টি ও মেয়েদের ৩টি সহ মোট ১৯টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় মেয়েদের বিভাগে ব্যবসায় প্রশাসন বিভাগের ৩৭ ব্যাচের জান্নাত চ্যাম্পিয়ান এবং একই বিভাগের ৩৪ ব্যাচের তানজিনা আক্তার রানার্স আপ হন।

ছেলেদের বিভাগে ব্যবসায় প্রশাসন বিভাগের ৩৪ ব্যাচের জিসান ও তানভীর চ্যাম্পিয়ান এবং একই বিভাগের ২৫ ব্যাচের রাজু ও মুন্না রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছেন। প্রতিযোগিতার সার্বিক আয়োজনের দায়িত্বে ছিল সেফ-৩৪ এবং সার্বিক সহযোগিতায় থার্ড আই ক্লাব, বাংলাদেশ ইউনিভার্সিটি।

কেএফ