রাষ্ট্রীয় ব্যাংকের অর্থ লুট হয়ে যাচ্ছে : রিজভী

0
42
rizvi_ahmed_bnp
বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

_rizvi_ahmed_bnp_একের পর এক সুড়ঙ্গ তৈরি করে সরকারি ব্যাংকের ভল্ট ভেঙ্গে কোটি কোটি টাকা বের করে নিয়ে যায় কারা সরকারের কাছে এমন প্রশ্ন রেখে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, এ সরকার রাষ্ট্র চালাতে অন্যায়, বেআইনি পন্থাকে অনুসরণ করছে।

সোমবার বেলা ১২ টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, প্রকাশ্যে লুটপাট শেষ হওয়ার পর এখন সুড়ঙ্গ পথে রাষ্ট্রীয় ব্যাংকের অর্থ লুট হয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, সিরাজগঞ্জের তারাশ উপজেলায় জাল ভোটসহ ব্যাপক অনিয়মের কারণে বিএনপি প্রার্থী নির্বাচন বর্জন করেছে। সরকার উপজেলা নির্বাচনের ফলাফল নিজেদের ঘরে তুলতে মরিয়া। যেখানে এই কমিশন সরকারের তল্পিবাহক হিসেবে কাজ করছে সেখানে নির্বাচন সুষ্ঠু হবে কি করে?

 নির্বাচনের দিন ভোটন্দ্রেগুলোতে ঢুকে অবাধে ব্যালট পেপারে সিল মারা এবং বিরোধী প্রার্থীদের ওপর আক্রমণের ঘটনা ঘটেছে এমন অভিযোগ করে তিনি বলেন, অনিয়ম ঠেকাতে নির্বাচন কমিশন কেন  জরুরি পদক্ষেপ গ্রহণ করছেনা তা কারও অজানা নেই। এই কমিশন নির্বাহী বিভাগ দ্বারা সম্পূর্ণরুপে বশীভূত। তারা নিজেরাই সুষ্ঠু ও নিরপেক্ষ উপজেলা নির্বাচনের সামনে মস্ত বড় বাঁধা বলেও দাবী করেন তিনি।

কেন্দ্রীয় নেতাদের জামিন বাতিলের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, সরকার রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে সারা দেশকে বন্দিশালা বানিয়েছে। তাই বিরোধী দলের নেতাকর্মীরা আদালত থেকে জামিন পেলেও বাড়ি যাবার অধিকার পাচ্ছে না। তাদের পুনরায় গ্রেপ্তার করা হচ্ছে।

জনগণের ঘাড়ে চেপে বসা সিন্দাবাদের দৈত্যরুপী এই অবৈধ সরকারকে অপসারণ করার আহ্বান জানিয়ে তিনি ক্ষমতাসীন দলের উদ্দেশে বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে।

এমআর/কেএফ