বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

Abdul hamid & hasinaরাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে বৈঠক করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা ছয়টা ২২ মিনিটে বঙ্গভবনে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে পারস্পারিক সৌহার্দ্য বিনিময়সহ চলমান রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করছেন।

জানা যায়, এর আগে গত ১৭ সেপ্টেম্বর বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন নির্বাচনকালীন ‘সর্বদলীয় সরকার’ গঠনের বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন তিনি।

বিরোধী দল বিএনপি একের পর এক অবরোধ-হরতাল দিয়ে আসছে।  তাদের দাবি, নির্বাচন হতে হবে নির্দলীয় সরকারের অধীনে। এবং তাদের আটককৃত সব নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেন তারা। অন্যদিকে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন করতে প্রস্তুত আওয়ামী লীগ। আর জাতীয় পার্টির প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিলেও ৩ ডিসেম্বর আকস্মিক ঘোষণায় ভোটে না যাওয়ার কথা জানান দলীয় প্রধান এইচ এম এরশাদ।

এদিকে, দেশে রাজনৈতিক সহিংসতায় গত তিন সপ্তাহে অন্তত অর্ধ-শতাধিক লোকের মৃত্যু হয়েছে। ব্যবসা বাণিজ্য কার্যত অচল হয়ে পড়ায় সমঝোতার দাবিতে রাস্তায় নেমেছেন ব্যবসায়ীরাও।

আর তাই রাজনৈতিক সঙ্কট অবসানের লক্ষ্য নিয়ে শুক্রবার ঢাকা পৌঁছেছেন জাতিসংঘ সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ-তারানকো।

শনিবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন জাতিসংঘের এই দূত। এছাড়া আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গেও বসেন তিনি। ফার্নান্দেজ-তারানকো রবিবার সকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের সঙ্গে বৈঠক করেন। এরপর প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক করতে তিনি যান নির্বাচন কমিশনের কার্যালয়ে।

এই বিভাগের আরো সংবাদ