ঢাবি ও দিশারী কনসোর্টিয়ামের সমঝোতা স্মারক স্বাক্ষরিত

0
64
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং দিশারী কনসোর্টিয়ামের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। রোববার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যায়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, অ্যাকশন কনটোর লা ফেইম এর কান্ট্রি ডিরেক্টর মি. রোল্যান্ড ভন হুয়েরমেইন, ক্রিশ্চিয়ান এইড এর কান্ট্রি ডিরেক্টর মি. রাম কিষাণ, ডান চার্চ এইড এর কান্ট্রি ডিরেক্টর মিসেস হাসিনা ইনাম, সেভ দি চিলড্রেন-এর কান্ট্রি ডিরেক্টর মি. মাইকেল ম্যাকগ্রাথ এবং মুসলিম এইড-এর কান্ট্রি ডিরেক্টর মি. মোহাম্মদ ওবায়দুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ-এর পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান, সেভ দি চিলড্রেন-এর প্রজেক্ট ম্যানেজার লরা সিওয়েল, সেভ দি চিলড্রেন-এর ডেপুটি ম্যানেজার রিজওয়ানা হোসেন এবং মুসলিম এইড-এর প্রজেক্ট ম্যানেজার বিনোদ ডুঙ্গা উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় বাংলাদেশের দুর্যোগ প্রবণ এলাকার কমিউনিটি, বিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে দুর্যোগ ঝুঁকি হৃাস এবং দুর্যোগ ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধির ব্যাপারে কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য, দিশারী কনসোর্টিয়াম পাঁচটি আন্তর্জাতিক বেসরকারি সংস্থার সমন্বয়ে গঠিত। এই সংস্থাগুলো হচ্ছে- এ্যাকশন কনটোর লা ফেইম, ক্রিশ্চিয়ান এইড, ডান চার্চ এইড, সেভ দি চিলড্রেন এবং মুসলিম এইড।

এএইচ/সাকি