সরকার নারীদের উন্নয়নে কাজ করছে: চুমকি

0
71
cumki

cumkiবর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করছে বলে মন্তব্য করেছেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এ সময় তিনি বলেন, বর্তমানে জঙ্গিবাদী স্বাধীনতা বিরোধীরা নারীদের নিয়ে ষড়যন্ত্র করছে। সরকার তাদের ষড়যন্ত্র ধ্বংস করে দিয়েছে। দেশের জনগণ এই জঙ্গিবাদীদের ষড়যন্ত্র প্রতিহত করেছে।

রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত-মৈত্রী হল শাখা ছাত্রলীগের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত হলের অডিটরিয়ামে “নারী উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার অবদান” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নারীদের সমান অধিকার দিয়েছেন। তিনি বেঁচে থাকলে নারীরা উন্নয়নে আরও এগিয়ে যেত। বর্তমান সরকারও  নারীদের এগিয়ে যাওয়ার জন্য প্রতিটি খাতে সহযোগিতা করছে। তার সহযোগিতায় দেশের গুরুত্বপূর্ণ পদেও নারীরা কাজ করছে।

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সাহসী মানুষ। বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকরের মাধ্যমে তিনি তা প্রমাণ  করেছেন। নারীদের নিয়ে জঙ্গিবাদীরা ষড়যন্ত্র করছে। শেখ হাসিনা তাদের ষড়যন্ত্রকে র্ব্যথ করে দিয়েছেন। তিনিই প্রথম নারীদের জন্য ভাঁতার ব্যবস্থা করেছেন।

তিনি আরও বলেন, আমরা যারা নারী আমাদের সকলের দক্ষতা অর্জন করতে হবে। তাহলে আমরা পুরুষের সাথে প্রতিযোগিতা করে আমাদের প্রতিটি অধিকার আদায় করতে পারব।

এডভোকেট তারানা হালিম এমপি বলেন, বর্তমানে ধর্মের অপব্যাখ্যা করে নারীদের ওপর নির্যাতন করা হচ্ছে। বিএনপি ও জামায়াত-শিবির এবং তেতুল বাবা হেফাজতে ইসলাম নারীদের সম্পর্কে ভ্রান্তি ফতুয়া দিচ্ছে। তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি হল দুর্নীতির এক বালতি পানি।

ছাত্রলীগের সভাপতি আজমিয়া বিনতে জামানের সভাপতিত্বে হল শাখা ছাত্রলীগের সাধারণ-সম্পাদক লিসা চাম্বুগং এর পরিচালনায়  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, তথ্য কমিশনার অধ্যাপক সাদেকা হালিম, ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ-সম্পাদক ওমর শরীফ প্রমুখ।

এএইচ