বিমানের কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করলো দুদক

0
32
dudok_ACC

dudok_ACCমুক্তিযুদ্ধ না করেই স্বাধীনতার ৪২ বছর পর নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করে অতিরিক্ত দুই বছর চাকরি করার অভিযোগে বাংলাদেশ বিমানের ফ্লাইট সার্ভিস ম্যানেজার তোজাম্মেল হোসেন খানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তিনি চাকরির শুরুতে মুক্তিযোদ্ধা হিসেবে সার্টিফিকেট জমা না দিলেও শেষ বছরে জমা দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

রোববার রাজধানীর সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে নিশ্চিত করেন অনুসন্ধানকারী কর্মকর্তা ও কমিশনের উপ-পরিচালক যতন কুমার রায়।

অনুসন্ধানকারী কর্মকর্তা জানান, মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে দুই দফা চাকরির মেয়াদ বাড়িয়েছে সরকার। মুক্তিযোদ্ধাদের সেই সম্মানকে অসম্মান করছেন কিছু ভুয়া মুক্তিযোদ্ধা। আর মুক্তিযুদ্ধ না করেই তোজাম্মেল হোসেন রাতারাতি মুক্তিযোদ্ধা হওয়ার সে সুযোগ নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, শিক্ষাগত সার্টিফিকেট অনুযায়ি তোজাম্মেলের চাকরির মেয়াদ ২০১২ সালে ৫৯ বছর শেষ হওয়ার কথা। নিয়ম অনুযায়ী এরপর তিনি অবসরে যাবেন। কিন্তু তিনি অবসরে না গিয়ে মুক্তিযোদ্ধার সার্টিফিকেট জমা দিয়ে অতিরিক্ত মেয়াদে চাকরি করতে থাকেন। এছাড়া, তার বিরুদ্ধে বিমানের যাত্রীদের ভোগপণ্য আত্মসাৎ ও চোরাচালানির অভিযোগ রয়েছে। যাতে উল্লেখ আছে ২০১৩ সালের ১১ মে তোজাম্মেলসহ বিমানের ১৫ কর্মকর্তাকে বরখাস্ত করেছিল বিমান কর্তৃপক্ষ।