অর্থসূচক এখন রেসপন্সিভ, সব ডিভাইসে সমান স্বাচ্ছন্দ্য

0
86
arthosuchak's website now responsive

arthosuchak's website now responsiveদেশে অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক প্রথম ও একমাত্র অনলাইন অর্থসূচকের ওয়েবসাইট রেসপনসিভ হয়েছে। এখন থেকে ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোন, মোবাইল- সব ডিভাইসে আরও সহজে ও স্বাচ্ছন্দ্যে অর্থসূচক পড়া যাবে। এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে গেলেও ওয়েবসাইটের ভার্সন (মোবাইল ভার্সন, ট্যাব ভার্সন) পরিবর্তন করতে হবে না। একই ভার্সন তথা ওয়েবসাইটটি সব ডিভাইসে একইরকম স্বাচ্ছন্দ্যে পড়া যাবে।

অর্থসূচক দেশের একমাত্র অনলাইন যারা অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যের সব শেষ খবর সবার আগে পাঠকের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করে। অন্য অনেক অনলাইন যেখানে রাজনীতি, ক্রাইম, বিনোদনের মত বিষয় নিয়ে মাতামাতি করে সেখানে অর্থসূচকের সব মনোযোগ অর্থনীতিতে। অর্থসূচক পরিবার মনে করে, অর্থনীতিতে উন্নত না হলে অন্যান্য সব উন্নয়ন হবে ভঙ্গুর ও ক্ষণস্থায়ী।

এছাড়াও অর্থসূচক পুঁজিবাজারকে বিশেষ প্রাধান্য দিয়ে থাকে। অর্থসূচক মনে করে, বিনিয়োগ-শিল্পায়নের সহজ অর্থায়নে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে পুঁজিবাজার। বিনিয়োগকারীদের কাছে বস্তুনিষ্ট ও নির্ভরযোগ্য তথ্য-পরিসংখ্যান ও বিশ্লেষণ পৌঁছে দিতে বিশেষভাবে সচেষ্ট অর্থসূচক।

শিক্ষা, ক্যারিয়ার, তথ্য প্রযুক্তি, ভ্রমণ, প্রবাস, কৃষি, অটোমোবাইল ও বন্দরের খবরসহ নানা অঙ্গনের সংবাদ পরিবেশন করে অর্থসূচক। তাই বলে অর্থসূচক রাজনীতি বিমুখও নয়। আমরা পাঠকের জন্য রাজনীতির অঙ্গনের গুরুত্বপূর্ণ সংবাদগুলো নিয়ে আসি। তবে অবশ্যই সব খবর নয়, রাজনীতির কিছু নির্বাচিত খবরই শুধু পরিবেশন করে অর্থসূচক।

দেশীয় সংবাদের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের আন্তর্জাতিক অঙ্গনের খবরা-খবরও পরিবেশন করে অর্থসূচক। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া, চীন, জাপানসহ যেসব দেশের সঙ্গে আমাদের গুরুত্বপূর্ণ অর্থনৈতিক স্বার্থ যুক্ত সে সব দেশের অর্থনীতির ভাল-মন্দের সব খবর তুলে আনি আমরা। অর্থসূচক একমাত্র অনলাইন যারা বৃহত্তর পরিসরে বৈশ্বিক অর্থনীতি ও আন্তর্জাতিক বাণিজ্যের সংবাদ পরিবেশন করে থাকে। কারণ বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক ব্যবস্থা কোনো দেশ বিচ্ছিন্ন থাকতে পারে না, বাংলাদেশও নয়।