প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে দেশ রক্ষা করার আহ্বান বিএনপির
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে দেশ রক্ষা করার আহ্বান বিএনপির

salahuddin_ahmedপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন মেনে নিয়ে দেশ ও জাতিকে রক্ষা করার আহ্বান জানালেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বর্তমানে দলটির মুখপাত্র সালাহউদ্দিন আহমেদ।

রোববার বিকেলে বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

সালাহউদ্দিন বলেন, আমরা প্রধানমন্ত্রীকে আবারও আহ্বান জানাই আপনি পদত্যাগ করুন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন মেনে নিন, দেশ ও জাতিকে রক্ষা করুন। জনগণ আপনার নিরাপদ প্রস্থানের বিষয়টি সহানুভুতির সাথে বিবেচনা করবে। অন্যথায় জনতার আন্দোলনের উত্তাল ঢেউয়ের আঘাতে আপনার ক্ষমতার তাসের ঘর বিলীন হয়ে যাবে। জনতার বিজয় হবে ইতিহাস তার সাক্ষ্য দেয়।

বেগম জিয়া বারবারই চেয়েছেন, সংলাপের মাধ্যমে সমস্যার সমাধান করতে এমন দাবি করে তিনি বলেন, আমরা একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং সবার অংশগ্রহণে বিশ্বাসযোগ্য নির্বাচনে মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করি। আমরা বিশ্বাস করি নির্বাচনই ক্ষমতা হস্তান্তরের একমাত্র গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রক্রিয়া।

শেখ হাসিনা বিরোধী দল বিহীন একতরফা নির্বাচনে সংকল্পবদ্ধ, প্রধানমন্ত্রীর প্রতি অভিযোগ করে তিনি বলেন, দেশের সকল শ্রেণি-পেশার মানুষ, বিশিষ্ট নাগরিকবৃন্দ, বুদ্ধিজীবি, সাংবাদিক সমাজসহ শতকরা নব্বই ভাগ মানুষই নির্দলীয়-নিরপেক্ষ সরকারের পক্ষে মতামত দিয়েছেন। কিন্তু আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা বিরোধী দল বিহীন একতরফা নির্বাচনে সংকল্পবদ্ধ, কারণ তার আমলের দুর্নীতি, দু:শাসন, দলীয়করণ, দমন-পীড়ণের কারণে জনগণ আওয়ামীলীগকে প্রত্যাখান করবে।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ