দ্রুত নির্বাচনের দাবি খালেদার

0
70
khaleda

khaledaআন্দোলন দমন করার হুমকি না দিয়ে যত দ্রুত সম্ভব তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানালেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এ সময় তিনি সরকারের সঙ্গে জাতীয় সংসদও অবৈধ বলে দাবি করেন।

রোববার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেগম জিয়া বলেন, অবৈধ সরকার দেশে যে অত্যাচার চালাচ্ছে তা থেকে আইনজীবীরাও রেহাই পাচ্ছে না তা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে। এরা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তাই সরকারের সঙ্গে জাতীয় সংসদও অবৈধ।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে ভোট কেন্দ্রে কুকুর ছাড়া আর কেউ ছিল না। তাই এ সরকারের উচিৎ সেই কুকুরগুলোকে খুঁজে বের করে পুরষ্কৃত করা।

জনগণের ভোটের অধিকার রক্ষার্থে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে বিএনপি চেয়ারপার্সন বলেন, আওয়ামী লীগের নেতারা দাবি করে বিএনপি নির্বাচনের ট্রেন ফেল করেছে। আমি বলি এটা মিথ্যা। কারণ জনগণ ভোট প্রত্যাখ্যান করেছে। ভোট প্রত্যাখ্যান করেছে বলেই তারা ভোটকেন্দ্রে যায়নি। এটা ছিল জনগণের নীরব প্রত্যাখ্যান।

১৫৩ জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার নজির পৃথিবীর কোথাও নেই উল্লেখ করে তিনি আরও বলেন, আজ পর্যন্ত আমরা কোথাও শুনিনি ১৫৩ জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। পৃথিবীর কোথায়ও এটা হয়নি। যেসব আসনে নির্বাচন হয়েছে সেগুলোতে ভোটই পড়েনি। তাই এদের নির্বাচিত বলা যায়না।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার প্রমুখ।

এমআর