ইচ্ছা শক্তিই তাদের উদ্যোক্তা রুপে গড়ে তুলবে: সাবিরুল

0
27
সাবিরুল

সাবিরুলতরুণদের ইচ্ছাশক্তিই তাদের উদ্যোক্তা রুপে গড়ে তুলবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাজ্যের নাগরিক তরুণ উদ্যোক্তা সাবিরুল ইসলাম।

তিনি বলেছেন, পিতা-মাতার ইচ্ছাশক্তি ও সমাজের গদবাঁধা নিয়মরীতিতে সীমাবদ্ধ না থেকে নিজের ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে আত্মবিশ্বাসে বলিয়ান হতে পারলেই তারা নিজেদের উদ্যোক্তারুপে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠিত করতে পারবে।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘দ্যা এন্ট্রিপ্রেনিয়ারস টক’ শীর্ষক সেমিনারে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশন (ডুআ) অনুষ্ঠানটির আয়োজন করে। অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাবি ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

সাবিরুল ইসলাম বলেন, উদ্যোক্তা হিসেবে না, ব্যক্তি হিসেবে আমি কি করতে পেরেছি সেটি দেখার বিষয়। অন্যের চাপিয়ে দেওয়া চিন্তাকে চাপ হিসেবে না নিয়ে নিজের ইচ্ছাশক্তিকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। যদি প্রবল ইচ্ছাশক্তি থাকে তাহলেই সঠিক গন্তব্যে পৌঁছানো সম্ভব হবে।

তিনি আরো বলেন, ব্যাক্তি যে কাজই করুক না কেন সেটি যদি সঠিক মত হয়ে থাকে তাহলে সেটি প্রত্যেকের কাছে গ্রহণযোগ্য হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশনের(ডুআ) সভাপতি রকীবউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এপেক্স গ্রুপের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মঞ্জুর-এ-এলাহি, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি সবুর খান, বিডি প্রোডাকশনের স্বত্ত্বাধিকারী ও ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, ঢাবি বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম প্রমুখ।

এএইচ/সাকি