ডিএসই ও সিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সূচক

0
39

DSE-CSEদেশের উভয় স্ট এক্সচেঞ্জে লেনদেন বাড়লেও কমেছে সূচক। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ডিএসইএক্স এবং ডিএস৩০ সূচক কমেছে। তবে বেড়েছে ডিএসএস বা শরীয়াহ সূচক। ডিএসইতে আগের দিনের চেয়ে রোববার লেনদেন বেড়েছে ৯৭ কোটি ৭২ লাখ টাকার। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সব ধরণের সূচক কমেছে। আর লেনদেনের পরিমাণ বেড়েছে।

এই দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৫১০ কোটি ৬৪ লাখ টাকার। আর লেনদেন হয়েছে মোট ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির কমেছে ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৮৭ পয়েন্টে। এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৮৫ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৯ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা, স্কয়ারফার্মা, স্কয়ার টেক্সটাইল, বিএসসিসিএল, গ্রামীণফোন, সিঙ্গার বাংলাদেশ, মেঘনা পেট্রোলিয়াম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, যমুনা অয়েল এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে ১৩ কোটি ৩৩ লাখ টাকার। আর সিএসই সার্বিক সূচক ৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫২৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এমআরবি/