আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, কারখানা বন্ধ ঘোষণা

0
57

Ashuliaসাভারের শিল্পাঞ্চল এলাকা আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভের মুখে একটি পোশাক করাখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

রোববার সকালে আশুলিয়ার হেলিকন সোয়েটার কারখানার শ্রমিকরা কাজে যোগদান করতে এসে কারখানার মূল ফটকে অনির্দিষ্টকালের জন্যে কারখানাটি বন্ধের নোটিশ দেখতে পায়।
এতে  ক্ষোভে ফেটে পড়ে শ্রমিকরা। পরে কারখানা খুলে দেওয়ার দাবিতে নবীনগর-কালিয়াকৈর মহসড়কে অবস্থান নিতে চাইলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের সরিয়ে দেয় ।

শ্রমিক ও পুলিশ সূত্রে জানা যায়, শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবিতে গত বৃহস্পতিবার সকাল থেকে কারখানার অভ্যন্তরে কর্মবিরতি পালনসহ বিক্ষোভ করে আসছিল। কারখানাটির প্রায় ১৪ শ শ্রমিক শনিবারও কাজ বন্ধ করে বিক্ষোভ ও ভাংচুর করে। ঘটনা ঘটালে শ্রমিকদের চলমান আন্দোলনের মুখে রোববার সকাল থেকে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

কারখানাটি বন্ধের কারণ জানতে চাইলে কর্তৃপক্ষ জানান, শ্রমিকদের অযৌক্তিক দাবি মানা সম্ভব নয় বলেই কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।
এ ব্যাপরে শিল্প পুলিশ ১ এর উপ-পরিচালক জহিরুল সাবাদিকদের জানান, মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে।