‘মিল্ক মিউজিক’ রেডিও চালু করল স্যামসাং

0
67

samsung-radioকাঁধে কিংবা হাতে করে কাঠের বক্সের তৈরি রেডিও যন্ত্র বয়ে নিয়ে বেড়ানোর দিন কয়েকবছর আগেই শেষ হয়ে গেছে। এরপর এসেছে ডিজিটাল এফএম মোবাইল রেডিও। সাথে সাথে বাড়ছে অনলাইন রেডিও সুবিধা। আর সেই অনলাইন রেডিওকে আরও এক ধাপ এগিয়ে নিল টেক জায়ান্ট কোম্পানি স্যামসাং। সম্প্রতি মিল্ক মিউজিক নামে একটি অনলাইন রেডিও সার্ভিস চালু করেছে কোম্পানিটি। খবর ইনডিয়ান এক্সপ্রেসের।

কোম্পানিটি বলছে, শুধু স্যামসাংয়ের গ্রাহকরাই এই রেডিও সার্ভিস সুবিধা ভোগ করতে পারবেন। এছাড়া যারা তাদের ব্রান্ডের ফোন ব্যবহার করবেন না তারা এই সুবিধা পাবেন না। অবশ্য শুক্রবার যুক্তরাষ্ট্রে তারা মিল্ক মিউজিক রেডিও সার্ভিস চালু করেছে।

প্রতিবেদনে বলা হয়, মিল্ক মিউজিক সুবিধায় রয়েছে ২০০ টি রেডিও স্টেশন। আর এই স্টেশন গুলোতে রয়েছে দেশি-বিদেশী ১ কোটি ৩০ লাখ গান। অনলাইনে এর গতি অনেক বেশি। এছাড়া  সহজেই অন করা যাবে রেডিওটি। রেডিওটির সবচেয়ে বড় সুবিধা হলো- কানের কাছে বিজ্ঞাপন ঘ্যানঘ্যান করবে না। অর্থাৎ বিজ্ঞাপন ছাড়াই ইচ্ছা করলে ২৪ ঘণ্টা শোনা যাবে এটি।

স্যামসাংয়ের এক মুখপাত্র জানান, “বিশ্বে আমরা যখন লেনোভো, সনি, নকিয়ার, মাইক্রোসফটের সাথে প্রতিযোগীতা করে চলেছি। তখন আমাদের অগ্রযাত্রা অারেকটু বাড়িয়ে নিতে এই নতুন সুবিধা সংযোজন করার সিদ্ধান্ত নেয়া হয়” । ফলে চলতি বছরে তাদের উৎপাদিত পণ্য বিক্রি প্রত্যাশাকেও ছাপিয়ে যাবে বলে মনে করেন তিনি।

 এস রহমান/